ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লকডাউনে শ্রমিকদের জন্য অর্থ বরাদ্দের দাবিতে রিকশা মিছিল 

নিজস্ব প্রতিবেদক, বরিশাল  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ১৭ এপ্রিল ২০২১   আপডেট: ২৩:১৬, ১৭ এপ্রিল ২০২১
লকডাউনে শ্রমিকদের জন্য অর্থ বরাদ্দের দাবিতে রিকশা মিছিল 

করোনা সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী লকডাউনের মধ্যে বরিশাল শহরে শ্রমিকদের জন্য অর্থ বরাদ্দ ও খাদ্যপণ্য রেশন ব্যবস্থার মাধ্যমে দেওয়ার দাবিতে রিকশা মিছিল অনুষ্ঠিত হয়েছে। 

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার উদ্যোগে শনিবার (১৭ এপ্রিল) নগরীর বঙ্গবন্ধু উদ্যান থেকে মিছিল শুরু হয়।  

বাসদের বরিশাল জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, জেলা শ্রমিক ফ্রন্টের সাধারণ সম্পাদক মানিক হাওলাদার, মহানগর ছাত্র ফ্রন্টের প্রচার ও প্রকাশনা সম্পাদক বিজন সিকদার প্রমুখ। বক্তারা সরকারের কাছে লকডাউনে শ্রমজীবী খেটে খাওয়া মানুষের জন্য অর্থ বরাদ্দ ও রেশন ব্যবস্থার মাধ্যমে খাদ্যপণ্য দেওয়ার দাবি জানান। 

সমাবেশ শেষে বঙ্গবন্ধু উদ্যান থেকে বের হওয়া রিকশা মিছিল নগরীর সদর রোড, হাসপাতাল রোড, সিএন্ডবি রোড এবং বান্দ রোড হয়ে ফের বঙ্গবন্ধু উদ্যানে গিয়ে শেষ হয়।

এ সময় জেলা বাসদের সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী বলেন, শ্রমিকদের এক মাসের চাল-ডাল এবং কমপক্ষে ৫ হাজার টাকা করে দিয়ে তারপর লকডাউন কার্যকর করতে হবে। অনতিবিলম্বে রেশনিং চালু না হলে বাসদ আরও কঠোর কর্মসূচি দেবে বলে হুঁশিয়ারি দেন ডা. মনিষা চক্রবর্তী। 

স্বপন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়