ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মানিকগঞ্জে করোনায় মৃত্যু হার বেড়েছে

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৭, ১৮ এপ্রিল ২০২১   আপডেট: ১১:০৬, ১৮ এপ্রিল ২০২১
মানিকগঞ্জে করোনায় মৃত্যু হার বেড়েছে

মানিকগঞ্জে গত বছরের মার্চ মাস থেকে চলতি বছরের মার্চ মাস পর্যন্ত এক বছরে ৩২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। 
তবে চলতি বছরের এপ্রিল মাসে ১৭ দিনে ৮ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

রোববার (১৮ এপ্রিল) সকালে বিষয়টা জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয় জানায়, চলতি বছরের জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের দিকে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা কমতে থাকে। তবে মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে আবার করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকে। এপ্রিল মাসে করোনায় আক্রান্ত রোগীর মৃত্যুর হার বেড়ে যায়। চলতি বছরের ১ এপ্রিল ১ জন, ৩ এপ্রিল ১ জন, ৫  এপ্রিল ১ জন, ৬ এপ্রিল ১ জন, ৭ এপ্রিল ১ জন, ১৩ এপ্রিল ১ , ১৭ এপ্রিল ২ জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৪০ জনে।

সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. রফিকুন্নাহার বন্যা জানান, ১৫ এপ্রিল ৯০ জন ব্যক্তির নমুনা সংগ্রহ করে করোনাভাইরাসের পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। এসকল নমুনার প্রাপ্ত ফলাফলে ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন।  এদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ৫ জন, শিবালয় উপজেলায় ২ জন এবং সিংগাইর উপজেলায় ১ জন রোগী রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৮৬ জনে। এদের মধ্যে ১ হাজার আটশো ৯৫ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা বিভিন্ন হাসপাতালে ও নিজ বাড়িতে আইসোলশনে থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিচ্ছেন।

সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ জানান, সাধারণ মানুষের মাঝে স্বাস্থ্য বিধি না মানার প্রবণতার কারণে করোনা আক্রান্ত রোগীর হার মার্চের পর থেকে বাড়তে থাকে। এছাড়া এপ্রিল মাসে এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর হার বেড়েছে।

চন্দন/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়