Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১১ মে ২০২১ ||  বৈশাখ ২৮ ১৪২৮ ||  ২৮ রমজান ১৪৪২

টাঙ্গাইলে ম‌্যাজিস্ট্রেটকে লাঞ্ছিতের ঘটনায় আটক ২

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ২২ এপ্রিল ২০২১   আপডেট: ২২:২০, ২২ এপ্রিল ২০২১
টাঙ্গাইলে ম‌্যাজিস্ট্রেটকে লাঞ্ছিতের ঘটনায় আটক ২

টাঙ্গাইলের নাগরপুরে অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান পরিচালনার সময় নির্বাহী ম‌্যাজিস্ট্রেটকে শারীরিকভাবে লাঞ্চিত করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় এক সেনা সদস‌্যসহ দুজনকে আটক করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বিকেলে উপজেলার দপ্তিয়র ইউয়িনের বাগকাটারী এলাকায় এ ঘটনা ঘটে।

আটক সেনা সদস্য শরিফ উদ্দিন (আইডি নং-১৩০৫৭২)  কুমিল্লা ক্যান্টনমেন্টে কর্মরত। তার গ্রামের বাড়ি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলায়। তিনি বর্তমানে দুই মাসের ছুটিতে রয়েছেন।

লাঞ্চিতের শিকার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তারিন মসরুরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

জানা গেছে, নির্বাহী ম‌্যাজিস্ট্রেট তারিন মসরুরের নেতৃত্বে উপজেলার বাগকাটারী এলাকায় বালুর ঘাটে ভ্রাম‌্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় বালু ব‌্যবসায়ীরা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা ভূমি কর্মকর্তা তারিন মসরুরকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। 

পরে সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা টাঙ্গাইল র‌্যাব-১২-কে অবহিত করলে র‌্যাব ও থানা পুলিশ ঘটনাস্থল থেকে ম‌্যাজিস্ট্রেটকে উদ্ধার করে। এসময় হামলাকারী সেনা সদস্য শরিফ উদ্দিনসহ দুজনকে আটক করে পুলিশ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারিন মসরুর জানান, বাগকাটার যমুনার নদী থেকে দীর্ঘদিন যাবৎ ধরে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে আসছিল।  বালুর ঘাটে অভিযান চালিয়ে জাহাঙ্গীর ও উজ্জ্বল নামের দুইজনকে আটক করা হয়। এ খবরে ক্ষিপ্ত হয়ে তাদের আত্মীয় সেনা সদস্য শরীফ উদ্দিন দলবল নিয়ে ভ্রাম‌্যমাণ আদালতের ওপর হামলা চালায়। এসময় আমাকে শারীরিকভাবে লাঞ্ছিত করার পাশাপাশি আটককৃতদের ছাড়িয়ে নেওয়ার চেষ্টা করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান বলেন, ‘হামলাকারী সেনা সদস্য শরিফ উদ্দিনকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া ঘাটাইল ক‌্যান্টনমেন্টের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। যেহেতু তিনি সেনা সদস‌্য সুতরাং তার বিচার সেনা আইনে হবে। শুক্রবার (২৩ এপ্রিল) তাকে ঘাটাইল ক্যান্টনমেন্টে হস্তান্তর করা হবে।’

কাওছার/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়