ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

শরীয়তপুরে আগুনে পুড়লো ৯ দোকান

শরীয়তপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৪, ৭ মে ২০২৪  
শরীয়তপুরে আগুনে পুড়লো ৯ দোকান

শরীয়তপুরে দোকানে আগুন।

শরীয়তপুর আংগারিয়া বাজারের জুতাপট্টিতে আগুন লেগে কমপক্ষে ৯টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।

মঙ্গলবার (৭ মে) সকালে সদর উপজেলার আংগারিয়া বাজারের জুতাপট্টিতে এ অগ্নিকাণ্ড ঘটেছে।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকালে আংগারিয়া বাজারের ব্যবসায়ী মাসুদের জুতার দোকান থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। এসময় সেই আগুন আশেপাশে থাকা বেশ কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিটের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। পরে দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন পুরোপুরিভাবে নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় তারা। তবে এর আগেই আগুনে পুড়ে ৯টি দোকান ক্ষতিগ্রস্ত হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শ্যামল শীল বলেন, কয়েকদিন আগে ৩ লাখ টাকার মাল উঠাইছিলাম। তাছাড়াও দোকানে আরও অনেক টাকার মাল ছিল। আগুনে আমার সব মাল পুড়ে গেছে। আমি সরকারের কাছ থেকে সাহায্য চাই।

শরীয়তপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা শ্যামল বিশ্বাস বলেন, আমরা খবর পেয়ে ২টি ইউনিট নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছাই। পরে দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন পুরোপুরিভাবে নিয়ন্ত্রণ আনতে সক্ষম হই। এই ঘটনায় ৫টি দোকান পুরোপুরিভাবে পুড়ে গেছে। এ ছাড়া আরও ৪টি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। আগুনের সূত্রপাতের বিষয়টি তদন্ত সাপেক্ষে বলা যাবে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করা হচ্ছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারিভাবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করা হবে।

আকাশ/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়