ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া নারীকে গোসল করালেন ইউএনও

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ১৪ জুলাই ২০২১   আপডেট: ১৪:৫৮, ১৪ জুলাই ২০২১
করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া নারীকে গোসল করালেন ইউএনও

বগুড়ার সোনাতলায় করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া এক নারীকে দাফনের জন্য গোসল করাতে রাজি হচ্ছিলেন না কেউ। লাশ নিয়ে মৃতের পরিবার শোক এবং দুশ্চিন্তায় ছিলেন। বিষয়টি জানার পর মৃতের বাড়িতে হাজির হলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া আফরিন। এরপর নিজে ওই মৃত নারীকে গোসল করালেন।

ঘটনাটি গত মঙ্গলবার (১৩ জুলাই) দিবাগত রাত ২টায় উপজেলার জোড়গাছা ইউনিয়নের কুশাহাটা গ্রামে ঘটে।

বুধবার (১৪ জুলাই) সকালে সোনাতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম ঘটনার সত‌্যতা নিশ্চিত করেছেন। 
মৃত ওই নারীর নাম রিনা বেগম (৫৫)। তিনি ওই গ্রামের মোতালেব হোসেনের স্ত্রী ছিলেন। মঙ্গলবার বিকেল ৩টায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক‌্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়।

ওসি রেজাউল করিম জানান, রিনা বেগমের স্বামী মোতালেব হোসেন করোনায় আক্রান্ত। তবে রিনা বেগমের করোনার ফলাফল পাওয়া যায়নি। তার নমুনা নিয়েছে। করোনার উপসর্গ নিয়ে তিনি মারা যান। ডাক্তাররা ধারণা করছেন, তার করোনা হয়ে থাকতে পারে। ইউএনও মৃত রিনা বেগমকে গোসল করানোর পর রাতেই তার জানাজা শেষে দাফনের ব্যবস্থা করা হয়। জানাজায় অংশ নেন ১৫ জন। এ সময় সোনাতলা থানার ইন্সপেক্টর (তদন্ত) কামাল হোসেন, জোড়গাচা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মণ্ডল উপস্থিত ছিলেন।

সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন বলেন, ‘আমি যেটা করেছি এটাকে মানবিক দায়িত্ব মনে করেই করেছি। যখন জানতে পারলাম মৃত নারীর জানাজার গোসল করাতে কেউ রাজি হচ্ছে না এবং তার কোনো সন্তানও নেই। বিষয়টি আমাকে খুব আহত করে। এরপর আমি সেখানে গিয়ে গোসল করিয়ে দেই।’

এনাম/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়