ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এইডস চিকিৎসায় স্থাপিত হচ্ছে এআরটি সেন্টার

নিজস্ব প্রতিবেদক,যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৩, ২৯ সেপ্টেম্বর ২০২১  
এইডস চিকিৎসায় স্থাপিত হচ্ছে এআরটি সেন্টার

এইডস রোগীদের চিকিৎসায় যশোরে এন্টিরেট্রোভাইরাল থেরাপি (এআরটি) সেন্টার স্থাপন করা হচ্ছে। এটি স্থাপিত হলে এইডস রোগীদের চিকিৎসার জন্য আর খুলনায় ছুটতে হবে না। যশোরেই তাদের চিকিৎসা সেবা দেওয়া সম্ভব হবে। 

বুধবার (২৯ সেপ্টেম্বর) এইডস বিষয়ক এক অবহিতকরণ সভায় সভাপতির বক্তব্যে যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এতথ্য জানান। বিভিন্ন শ্রেণির স্টক হোল্ডারদেরকে নিয়ে লাইট হাউস যশোর সাব-ডিআইসি এইডস বিষয়ক এই অবহিতকরণ সভার আয়োজন করে।

যশোর জেলার ঝুকিপূর্ণ পুরুষ ও হিজড়া জনগোষ্ঠীর মাঝে কার্যকর এইডস তিরোধমূলক সেবা প্রদানের মাধ্যমে ঝুঁকি হ্রাসকরণে এ সভার আয়োজন করা হয়। যশোর রেড ক্রিসেন্ট সোসাইটির কনফারেন্স রুমে সভাটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান। শুভেচ্ছা বক্তব্য ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন লাইট হাউস যশোর সাব-ডিআইসি ইনচার্জ মিলন মন্ডল। 

সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জেলা সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা মো. গিয়াস উদ্দিন, সমাজের কথা’র বার্তা সম্পাদক মিলন রহমান, এনজিও প্রতিনিধি আবিদুর রহমানসহ প্রমুখ।

সভায় জানানো হয়, যশোরে এখন পর্যন্ত ১২২ জন এইডস পজেটিভ রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ১০ জন রোগী মারা গেছেন। আক্রান্তদের চিকিৎসা সেবার মধ্যে থাকার কথা থাকলেও অনেক সময় কেউ কেউ আত্মগোপনে চলে যান।  তখন আবারো তাদের  সন্ধান করে চিকিৎসা সেবার আওতায় আনা হয়।

রিটন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়