ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সৈকতে পঞ্চাশোর্ধ্ব বন্ধুদের মিলনমেলা

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ২২ অক্টোবর ২০২১  
সৈকতে পঞ্চাশোর্ধ্ব বন্ধুদের মিলনমেলা

কেউ উপজেলা চেয়ারম্যান, কেউ সরকারি কর্মকর্তা, কেউ সাংবাদিক, কেউ শিক্ষক, কেউ বা আবার ব্যবসায়ী। এরা সবাই পঞ্চাশোর্ধ্ব। বয়সের মাঝপ্রান্তে এসেও সবার বন্ধুত্ব এখনও টিকে আছে।

শুক্রবার (২২ অক্টোবর) শেষ বিকেলে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্রসৈকতে এমন দেড় শতাধিক বন্ধুর দেখা মেলে। তাদের মধ্যে নারী বন্ধুও ছিলেন। সবাইকে এক রঙের পোশাকে একই স্থানে দেখে থমকে গেছেন পর্যটকরাও। সবাই দেখে মনে করেন— কোনো কোম্পানি থেকে এরা সৈকতে ভ্রমণে এসেছেন। কিন্তু এরা সবাই এসএসসি ৮৪ ব্যাচের শিক্ষার্থী। 

কুয়াকাটায় এসে এই বন্ধুরা সৈকতের এক কিলোমিটার পরিষ্কার করেছেন। এ সময় তারা নাচে, গানে এবং আড্ডায় মেতে ওঠেন। তাদের বন্ধুত্বকে স্বাগত জানান কুয়াকাটায় আগত পর্যটক ও স্থানীয়রা।

বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে সৈকতে আসা শিক্ষার্থী রাজু হোসেন বলেন, সৈকতে এক সঙ্গে এক পোশাকে অর্ধশত বছর বয়সী বন্ধুদের দেখে মনটা জুড়িয়ে গেছে। তাদের এই বন্ধুত্ব অটুট থাকুক। 

আরেক পর্যটক আল আমিন জানান, তাদের উচ্ছ্বাস দেখে মনে হয়েছে, তারা যেন ২০ বছরের তরুণ। তারা একদিনের জন্য হলেও জীবনটা অন্যরকম উপভোগ করেছেন।

৮৪ ব্যাচের শিক্ষার্থী ও বর্তমানে মাদ্রাসা শিক্ষক জাহাঙ্গীর হোসেন বলেন, ‘আজ দিনটা জীবনের স্মরণীয় দিন। এভাবে বন্ধুরা আর কখনও একত্রিত হতে পারবো কিনা জানি না।’ 

আরেক বন্ধু খুলনা থেকে আসা আইনজীবী বাপ্পি বলেন, ‘আজ মনে হয় আঠারোতো ফিরে এসেছি। সেদিনের সেই বন্ধুদের সঙ্গে দিনটা আনন্দ-উল্লাসে উপভোগ করেছি।’ 

পটুয়াখালী সদর উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার বলেন, ‘ফোনে ফোনে পুরনো বন্ধুদের সঙ্গে যোগাযোগ করেছি। এভাবে কুয়াকাটায় একত্রিত হতে পারবো সেটা ভাবতেও পারিনি। আর কখনও সবার সঙ্গে দেখা হবে কিনা তাও জানি না।’ 

তিনি বলেন, ‘মনে হয়েছে আমরা যেন সেই স্কুলের দিনগুলোতে ফিরে গেছি। আমাদের বন্ধুত্ব যেন আমৃত্যু বেঁচে থাকে।’
 

ইমরান/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়