ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লক্ষ্মীপুরে পৃথক নির্বাচনি সহিংসতায় আহত ১৪

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ১৮ নভেম্বর ২০২১   আপডেট: ১১:০৯, ১৮ নভেম্বর ২০২১
লক্ষ্মীপুরে পৃথক নির্বাচনি সহিংসতায় আহত ১৪

লক্ষ্মীপুরের রায়পুর ও রামগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে পৃথক সহিংসতার ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ১৪ জন আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

বুধবার (১৭ নভেম্বর) রাতে রায়পুর উপজেলার উত্তর চরবংশী ইউনিয়নে ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী আবদুর রব (মোরগ) ও মাইন উদ্দিনের (টিউবওয়েল) সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। 

স্থানীয় সূত্র জানায়, নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে রাতে প্রতিদ্বন্দ্বী দুই মেম্বার প্রার্থী নিজেদের সমর্থকদের নিয়ে মিছিল করেন। দুই পক্ষের মিছিল মুখোমুখি হলে উভয় পক্ষের নেতা কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ১০ জন আহত হন। পরে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়। তবে এ ঘটনায় আবদুর রব ও মাইন উদ্দিনের কোনো ক্ষতি হয়নি। 

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জলিল বলেন, দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে তৎপর রয়েছে পুলিশ। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে একই দিন রাতে জেলার রামগঞ্জ উপজেলার ভাটরা ইউনিয়নে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৪ জন আহত হয়েছেন। 

স্থানীয়রা জানান, রাতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতাকারী আওয়ামী লীগ (নৌকা) প্রার্থীর নেতা কর্মীদের ওপর হামলা করে স্বতন্ত্র প্রার্থীর লোকজন। আহতদের রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রামগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহতরা জানান, ভাটরা ইউনিয়নের শিরন্দি স্কুল মাঠে আওয়ামী লীগ প্রার্থী জাবেদ হোসেন উঠান বৈঠক শেষে বাইরে বের হন। এ সময় দলের স্বতন্ত্র প্রার্থী জাহিদ হোসেন ভূঁইয়ার লোকজন তাদের উপর হামলা চালায়। এতে নৌকার চার কর্মী আহত হন।

এ বিষয়ে জানতে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অনোয়ার হোসেন জানান, সংঘর্ষে চার থেকে ৫ জন আহত হয়েছেন। তবে এখনো দুই চেয়ারম্যান প্রার্থী থানায় কোনো লিখিত অভিযোগ দেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

আগামী ২৮ নভেম্বর রায়পুর ও রামগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

লিটন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়