ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে কটূক্তি, অস্বীকার পৌর মেয়রের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৮, ২৩ নভেম্বর ২০২১   আপডেট: ২২:৫০, ২৩ নভেম্বর ২০২১

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল বসানো নিয়ে কটূক্তির অভিযোগ উঠেছে রাজশাহীর কাটাখালী পৌরসভা মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে। যদিও বিষয়টি অস্বীকার করে মেয়র আব্বাস বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার মতো সাহস আমার কখনও ছিলো না।

রোববার (২১ নভেম্বর) রাতে এক মিনিট ৫১ সেকেন্ডের অডিওটি ভাইরাল হলে তীব্র সমালোচনা শুরু হয়। পৌর মেয়রের এমন বক্তব্যে রাজশাহীজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

ভাইরাল হওয়া অডিওতে তাকে বলতে শোনা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল স্থাপন ইসলামের চোখে মহাপাপ। সে কারণে রাজশাহী সিটি গেটে জীবন দিয়ে হলেও বঙ্গবন্ধুর মুর‌্যাল বসাতে না দেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

মুর‌্যাল স্থাপন না করার খবর ফাঁস হলে তার রাজনীতির ‘বারোটা বাজবে’ এমন কথাও বলতে শোনা যায়।

বিষয়টি অস্বীকার করে মেয়র আব্বাস বলেন, মুর‌্যাল করা যাবে না; মুর‌্যাল করলে পাপ হবে, এ ধরনের কথা আমার সঙ্গে কারও হয়নি। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার মতো সাহস আমার কখনও ছিলো না।

অডিওতে যে ভয়েস শোনা যাচ্ছে তা আপনার সাথে হুবহু মিল রয়েছে এমন প্রশ্ন করা হলে তিনি ফোন কেটে দেন। এরপর একাধিকবার কল দিলেও আর রিসিভ করেননি।

উল্লেখ‌্য, আব্বাস এই পৌরসভায় টানা দুইবার নৌকা প্রতীকে জয়ী হয়েছেন। এছাড়া তিনি পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও জেলা কমিটির সদস্য।

এ বিষয়ে রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার বলেন, পৌর মেয়র আব্বাসের বক্তব্য লোকমুখে শুনেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করা খুব অন্যায়। আমরা এর তদন্ত করবো। বঙ্গবন্ধুকে নিয়ে যদি কোনও কটূক্তি করে থাকে তার বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধ নিয়ে কটূক্তি করার অভিযোগে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এবং নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

তানজিমুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়