ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

৫৪ বছর বয়সে এসএসসি পাস

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ৩০ ডিসেম্বর ২০২১   আপডেট: ২০:৪১, ৩১ ডিসেম্বর ২০২১

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের বাসিন্দা আব্দুল হান্নান ৫৪ বছর বয়সে এসএসসি পাশ করে সবাইকে চমকে দিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ১১টার দিকে চলতি বছরের এসএসসির ফল প্রকাশ করা হয়। এতে ৪.১১ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হন তিনি।

জানা যায়, শিবগঞ্জ উপজেলার তেলকুপি জামিলা সরণী ভোকেশনাল স্কুল থেকে আব্দুল হান্নান এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

আব্দুল হান্নান জানান, আমি চাঁপাইনবাবগঞ্জ কোর্টে দলিল লিখার কাজ শিখছি। এ পেশায় যোগদান করে পরিচয়পত্র পেতে হলে নূন্যতম এসএসসি পাশের সার্টিফিকেট লাগবে। তাই আমি স্কুলে ভর্তি হয়ে এসএসসি পরীক্ষা দেই এবং উত্তীর্ণ হই।

তিনি আরও বলেন, ইচ্ছা থাকলে সবই সম্ভব। শিক্ষা জাতির মেরুদণ্ড। শিক্ষা গ্রহণ করতে কোনো বয়স বাঁধা হতে পারে না। আমার পরীক্ষার ফলাফলে এলাকায় ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে। শিক্ষা ছাড়া দেশ ও জাতি অন্ধকারে নিমজ্জিত থাকবে। তাই আপনাদের ছেলে-মেয়েকে স্কুলে পাঠান।

স্থানীয় গণমাধ্যম কর্মী কাউসার আলী জানান, আব্দুল হান্নানের বর্তমান বয়স ৫৪ বছর। তিনি আগে লেখাপড়া করেননি। চলতি বছর একটি স্কুল থেকে এসসসি পরীক্ষা দিয়েছেন এবং পাশ করেছেন। হান্নানের মতো সবাই যদি এভাবে লেখাপড়া করতো তাহলে আঞ্চলিক সমাজে শিক্ষিত সংখ্যার হার বেশি হতো। তবে এ বয়সে তিনি যা করছেন তা বর্তমান যুগে ছেলে-মেয়েদের উৎসাহ বাড়াবে।

মেহেদী/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়