ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রফিকুল হত্যা মামলায় ৪ আসামির যাবজ্জীবন 

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ৪ জানুয়ারি ২০২২  
রফিকুল হত্যা মামলায় ৪ আসামির যাবজ্জীবন 

পাবনার সাঁথিয়া উপজেলার রফিকুল ইসলাম (৩৫) নামে এক যুবককে হত্যা মামলায় চার আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে সাজাপ্রাপ্ত প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। রায়ের সময় শাহাদত ও ওয়াসিম আদালতে উপস্থিত ছিলেন। অপর দুই আসামি পলাতক আছেন।

মঙ্গলবার (০৪ জানুয়ারি) দুপুরে পাবনার বিশেষ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আহসান তারেক এ রায় দেন। মামলায় ১৯ জনকে খালাস দেওয়া হয়েছে।

সাজাপ্রাপ্তরা হলেন- সাঁথিয়া উপজেলার নন্দনপুর ইউনিয়নের মাহমুদপুর গ্রামের হাবিবর মুন্সির ছেলে ওয়াশিম মুন্সি (৩৯), নন্দনপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মজিবর রহমানের ছেলে মোস্তফা (৪২), গোবিন্দপুর গ্রামের খাজু মন্ডলের ছেলে মিরাজুল ইসলাম (৪৩) ও গোবিন্দপুর গ্রামের ফয়জাল হোসেনের ছেলে শাহাদুল শাহাদৎ (৩৯)। 

নিহত রফিকুল সাঁথিয়া উপজেলার নন্দনপুর ইউনিয়নের গোবিন্দপুর মহল্লার শাহজাহান আলীর ছেলে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী দেওয়ান মজনুল হক মামলার এজাহারের বরাত দিয়ে জানান, ২০০৬ সালের ১৯ অক্টোবর ঈদুল ফিতর উপলক্ষে পার্শ্ববর্তী সুন্দরকান্দি গ্রামে শ্বশুর আনছার আলীর বাড়িতে পরিবারসহ বেড়াতে যান রফিকুল। ঈদের আগের রাতে এলাকার অভ্যন্তরীণ দ্বন্দ্বে রফিকুলকে ডেকে নিয়ে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করে পালিয়ে যান আসামিরা। পরের দিন সকালে লাশটি দেখতে পেয়ে স্থানীয় লোকজন থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। ২৬ অক্টোবর রাতে ২৫ থেকে ৩০ জনের নাম উল্লেখ করে এবং নাম না জানা আরো কয়েকজনের নামে সাঁথিয়া থানার এসআই আজিজুর রহমান একটি মামলা করেন। পরে ২৩ জনের নামে অভিযোগপত্র আদালতে দাখিল করা হয়।

তিনি আরো জানান, পুলিশ ফোনের কললিস্ট ধরে তদন্ত করে সবাইকে গ্রেপ্তার করেন। দীর্ঘ শুনানির পর মঙ্গলবার আদালত হত্যার সঙ্গে সরাসরি জড়িত ও পরিকল্পনাকারী চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। বাকি ১৯ জনকে খালাস দেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সনৎ কুমার বাবু ও অ্যাডভোকেট তৌফিক ইমাম খান জানান, আমরা উচ্চ আদালতে আপিল করব। 

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়