ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ঈদে পর্যটক বরণে প্রস্তুত রাঙ্গামাটি

বিজয় ধর, রাঙামাটি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ৩ মে ২০২২   আপডেট: ১৮:৫৬, ৩ মে ২০২২
ঈদে পর্যটক বরণে প্রস্তুত রাঙ্গামাটি

ঈদের ছুটিকে কেন্দ্র করে পর্যটক বরণে প্রস্তুত হ্রদ আর পাহাড়ের শহর রাঙামাটি। করোনার কারণে গত দুই বছর পর্যটকের দেখা না মিললেও পরিস্থিতি স্বাভাবিক থাকায় এবার আশায় বুক বেঁধেছেন পর্যটন ব্যবসায়ীরা।

জানা যায়, রাঙামাটি জেলা শহরের অধিকাংশ হোটেল-মোটেল ইতিমধ্যে বুকিং হয়ে গেছে। পর্যটক বরণে হোটেল ব্যবসায়ীরাও তাদের প্রস্তুতি সেরেছেন।

রাঙামাটির ঝুলন্ত সেতু, সুবলং ঝর্ণা, সাজেক ভ্যালি, পলওয়েল পার্ক ও হ্রদ ভ্রমণ করতে পছন্দ করেন পর্যটকরা। হ্রদ ভ্রমণে পর্যাপ্ত ট্যুরিস্ট বোট প্রস্তুত রয়েছে। নতুন করে রঙ করা হচ্ছে বোটগুলো।

পর্যটন শিল্পের সাথে জড়িত ব্যবসায়ীরা জানিয়েছেন, করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় এবং বর্তমানে পরিস্থিতি ভালো থাকায় ঈদে পর্যটকরা রাঙামাটি বেড়াতে আসবেন। এতে করোনাকালীন ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে উঠবে।

রাঙামাটি শহরের বনরুপার হোটেল নীডস হিল ভিউর ম্যানেজার মো. রাসেল বলেন, ‘করোনার কারণে গত দুই বছর আমরা ব্যবসা করতে পারিনি। তবে এবার পর্যটকদের সাড়া পাচ্ছি। আশা করছি ঈদে ভালো পর্যটকের সমাগম হবে।’

রাঙামাটির হোটেল হিল অ্যাম্বাসেডর এর ম্যানেজার মো. মামুন বলেন, ‘আগামী ৪ থেকে ৮ তারিখ পর্যন্ত আমাদের সব রুম বুকিং আছে।’

শহরের রিজার্ভ বাজার এলাকার হোটেল মতি মহলের ব্যবস্থাপক চন্দন দে বলেন, ‘এবার ঈদে লম্বা ছুটি আছে। তাই প্রচুর পর্যটক ভ্রমণে আসবেন বলে আশা করছি। আমাদের ৬০ শতাংশ রুম অগ্রিম বুকিং হয়েছে।’

হোটেল গ্রিন ক্যাসেল এর ব্যবস্থাপনা পরিচালক শরীফুল আলম শরীফ বলেন, ‘আমরা পর্যটকদের সেবা দিতে প্রস্তুত আছি।’

কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়