ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটের হল বন্ধ ঘোষণা

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ২১ জুন ২০২২  
কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটের হল বন্ধ ঘোষণা

কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউটের মীর মশাররফ হোসেন ছাত্রাবাস ও লালন শাহ ছাত্রাবাসের ছাত্রদের সংঘর্ষের ঘটনার প্রেক্ষাপটে উভয় ছাত্রাবাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) সন্ধ্যায় মীর মশাররফ হোসেন ছাত্রাবাস, লালন শাহ ছাত্রাবাস ও তাপসী রাবেয়া ছাত্রী নিবাসের শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়তে নির্দেশ দেওয়া হয়েছে। এরই মধ্যে শিক্ষার্থীরা হল ছেড়েছেন। অনির্দিষ্টকালের জন্য হল তিনটি বন্ধ ঘোষণা করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) মো. মুনির হোসেন।

দুপুরে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে মীর মশাররফ হোসেন ছাত্রাবাসের ছাত্রদের সঙ্গে লালন শাহ ছাত্রাবাসের ছাত্রদের কথা কাটাকাটি হয়। এর কিছুক্ষণ পরে মীর মশাররফ হোসেন ছাত্রাবাসের ছাত্ররা বহিরাগতদের সঙ্গে নিয়ে মীর মশাররফ হোসেন ছাত্রাবাসের ছাত্রদের ওপর হামলা করে। দুই গ্রুপের মধ্যে প্রায় দুই ঘণ্টা সংঘর্ষ হয়। পরে কুষ্টিয়া মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় দুই পক্ষের প্রায় ১০ জন আহত হয়েছে।

কলেজের অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) মো. মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উত্তেজনাকর পরিস্থিতির পরিপ্রেক্ষিতে একাডেমিক কাম প্রশাসনিক কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক প্রতিষ্ঠানের শৃঙ্খলা ও ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা রক্ষার্থে আবাসিক হলগুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। 

কুষ্টিয়া মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম  বলেন, দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে। কয়েকজন আহত হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) মো. মুনির হোসেন বলেন, সকল পর্যায়ের চলমান সব একাডেমিক কার্যক্রম যথারীতি অব্যাহত থাকবে। সকল পর্যায়ের ক্লাস ও পরীক্ষা চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুধু আবাসিক হল তিনটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়