ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দৌলত‌দিয়া ঘা‌টে যাত্রী ও যানবাহনের চাপ

রাজবাড়ী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৮, ১৬ জুলাই ২০২২   আপডেট: ১৫:২৩, ১৬ জুলাই ২০২২
দৌলত‌দিয়া ঘা‌টে যাত্রী ও যানবাহনের চাপ

ঈদের ছুটি শেষে আজও কর্মক্ষেত্রে ফিরছে মানুষ। দক্ষিণবঙ্গের ২১ জেলার অন্যতম গুরুত্বপূর্ণ নৌপথ দৌলত‌দিয়া-পাটুরিয়া ঘাট দিয়ে কর্মক্ষেত্রে ফেরা যাত্রী‌দের চাপ বেড়েছে। ত‌বে ভোগা‌ন্তি ছাড়াই পদ্মা পা‌ড়ি দি‌চ্ছে যাত্রী ও যানবাহন।

শনিবার (১৬ জুলাই) সকাল থে‌কেই ঘা‌টে ঢাকামু‌খি যাত্রী‌দের চাপ দেখা যায়। যাত্রী‌দের পাশাপা‌শি ব্যাক্তিগত গা‌ড়ি ও মোটরসাই‌কে‌লের চাপও ছি‌লো চো‌খে পড়ার মতো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রী ও যানবাহ‌নের চাপ বেড়ে যায়। 

ঘাট সং‌শ্লিষ্ট সু‌ত্র জানায়, দৌলতদিয়ায় চাপ বেড়ে‌ছে যাত্রী ও যানবাহ‌নের। ফ‌লে পর্যাপ্ত সংখ‌্যক ফে‌রি ও লঞ্চ দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার হ‌চ্ছে। অ‌পেক্ষা ছাড়াই যানবাহনগুলো সরাসরি ফেরিতে উঠতে পারছে।

ঢাকামু‌খি কয়েকজন যাত্রী জানান, তীব্র গরম এবং ভিড় এড়াতে সকাল সকাল রওনা হ‌য়ে‌ছি। সড়‌কে ও ঘা‌টে কোন ভোগা‌ন্তি হয় নাই এবার। ঈ‌দের আগে যেমন ভালভা‌বে বা‌ড়ি এ‌সে‌ছি‌ এখন আবার সেরকমই ভালভা‌বে ঢাকায় ফির‌ছি।

বিআইড‌ব্লিউ‌টি‌সি দৌলত‌দিয়া ঘাট ব‌্যবস্থাপক শিহাব উ‌দ্দিন জানান, বর্তমা‌নে দৌলত‌দিয়া-পাটু‌রিয়া নৌরু‌টে ১৬ ফে‌রি চলাচল কর‌ছে। এরম‌ধ্যে বড় রো‌ রো ফে‌রি ৯‌টি, ছোট ইউ‌টি‌লি‌টি ৬‌টি ও ঢাকা ফে‌রি ১‌টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় দৌলতদিয়া ঘাট ব‌্যবহার ক‌রে নদী পার হ‌য়ে‌ছে ৩ হাজারের অধিক যানবাহন।

সুকান্ত/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়