ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাংবাদিক টিটুর মামলা প্রত্যাহারের দাবি

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ৩১ জুলাই ২০২২  
সাংবাদিক টিটুর মামলা প্রত্যাহারের দাবি

ইমরান টিটুর বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

রাইজিংবিডি.কম ও একাত্তর টিভির বরগুনা প্রতিনিধি ইমরান টিটুর বিরুদ্ধে দায়ের হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন করেছেন বেতাগী উপজেলার সাংবাদিকরা। 

রোববার (৩১ জুলাই) বেতাগী উপজেলা পরিষদের সামনে বেতাগী প্রেসক্লাবের উদ্যোগে এ কর্মসূচি পালন করেন বিভিন্ন সাংবাদিক সংগঠন।

মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার প্রধান বাঁধা হচ্ছে ডিজিটাল নিরাপত্তা আইন। এ আইন দুর্নীতিবাজদের এক শক্তিশালী হাতিয়ার। ডিজিটাল নিরাপত্তা আইন প্রয়োগের ফলে অপরাধীদের বিচার না হয়ে উল্টো সাংবাদিকদের বিরুদ্ধে মামলা হয়। তাই অনতিবিলম্বে এ আইন বাতিল করতে হবে।

বেতাগী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইরান বলেন, ‘সাংবাদিক ইমরান টিটুকে মিথ্যা মামলা দিয়ে দমন করা যাবে না। তার সত্যের কলম চলবে। বরগুনাসহ সারা দেশের সাংবাদিকরা তার পাশে রয়েছে। দুর্নীতির নিউজ প্রকাশ করেও মামলা খেতে হয়, এমন সময় দেশের সাংবাদিক সমাজ এখন পার করছে।’ 

বেতাগী প্রেসক্লাবের সভাপতি স্বপন ঢালী বলেন, ‘সাংবাদিক দমনের এই কালো আইন দ্রুত বাতিলের সিদ্ধান্ত না নিলে আমরা কঠোর আন্দোলন করবো।’

চলতি বছরের ১ মার্চ পটুয়াখালীর মির্জাগঞ্জের ঐতিহ্যবাহী ইয়ার উদ্দিন খলিফার মাজারের দুর্নীতি নিয়ে ইমরান হোসেন টিটুর অনুসন্ধানী প্রতিবেদন প্রচার হয় একাত্তর টিভিতে। মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও মির্জাগঞ্জ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মল্লিকের ভাগ্নে বাদল (বাক্স বাদল) প্রতিবেদনটি না করার জন্য একাত্তর টেলিভিশনের বরগুনা অফিসে এসে ঘুষ দিতে চান ইমরান হোসেন টিটুকে। ঘুষ দিতে চাওয়ার ভিডিওসহ প্রতিবেদনটি একাত্তর টিভিতে প্রচার হলে বিভিন্ন মহলে নিন্দার ঝড় ওঠে। এরপর এপ্রিল মাসের ৫ তারিখ বরিশাল সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ঘুষ দিতে আসা বাদল ফকির। 

এরপর বরগুনা ও পটুয়াখালীর বিভিন্ন উপজেলার সাংবাদিকরা ইমরান হোসেন টিটুর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে কর্মসূচির ডাক দেন। 

মানববন্ধন কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে উপস্থিত ছিলেন বরগুনা সাংবাদিক ইউনিয়ন, বরগুনা রিপোটার্স ইউনিটি, বেতাগী রিপোর্টার্স ইউনিটি, মির্জাগঞ্জ প্রেসক্লাবের সদস্যরা।

ইমরান/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়