ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চবিতে শাটল ট্রেনের চালককে ‘অপহরণ’

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ১ আগস্ট ২০২২   আপডেট: ১২:০২, ১ আগস্ট ২০২২
চবিতে শাটল ট্রেনের চালককে ‘অপহরণ’

শাটল ট্রেন। ছবি সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে পদবাণিজ্য ও অছাত্রদের রাখার অভিযোগে এনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। একই সঙ্গে বন্ধ রয়েছে শাটল ট্রেন চলাচল।

আরও পড়ুন: চবিতে ছাত্রলীগের অবরোধ, শাটল ট্রেন বন্ধ

রোববার রাত ১২টায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর ছাত্রলীগের পদবঞ্চিতরা রাত ২টা থেকে ক্যাম্পাসে আন্দোলন শুরু করেন। সোমবার (১ আগস্ট) সকালে ছাত্রলীগ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেন।এছাড়া বিশ্ববিদ্যালয়ে শাটল ট্রেনের চালকসহ ৩ জনকে ‘অপহরণ’ করায় বন্ধ রয়েছে ট্রেন চলাচল।

চট্টগ্রাম রেলওয়ে রানিং স্টাফ শ্রমিক কর্মচারী ইউনিয়ন নেতা মো. মুজিবুর রহমান বলেন, শাটল ট্রেনের চালকসহ ৩ জনকে ট্রেন থেকে নামিয়ে ‘অপহরণ’ করা হয়েছে। ফলে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

মুজিবুর রহমান জানান, সকাল ৮টায় চট্টগ্রাম পুরাতন রেল স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় অভিমুখে ছেড়ে যাওয়া ১৩১ নম্বর শাটল ট্রেন ঝাউতলা এলাকায় পৌঁছালে ট্রেনের চালক আবু তাহের, গার্ড এমদাদুল হক, এবং এএলএম পুণ্য জৌতি চাকমাকে ‘অপহরণ’ করা হয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর গণমাধ‌্যমকে বলেন, শাটলের চালককে অপহরণ করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। তাই শাটল চলাচল বন্ধ রয়েছে। চালক অপহরণের ঘটনা অত্যন্ত ন্যক্কারজনক।

চট্টগ্রাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন গণমাধ‌্যমকে বলেন , সকালে লোকোমাস্টারকে অপহরণ করা হয়েছে জেনেছি। আন্দোলনরতদের সঙ্গে কথা বলছি।

এদিকে, পদবঞ্চিত ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, যতক্ষণ পর্যন্ত তাদের এই দাবি আদায় না হবে অনির্দিষ্টকালের জন্য তাদের এই অবরোধ চলবে।

/রেজাউল/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়