ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

হবিগঞ্জের চা শ্রমিকরা কাজে ফিরছে  

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৯, ২৭ আগস্ট ২০২২   আপডেট: ২২:২৪, ২৭ আগস্ট ২০২২
হবিগঞ্জের চা শ্রমিকরা কাজে ফিরছে  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চা-বাগানের মালিকদের বৈঠকের পর শ্রমিকদের দৈনিক নতুন মজুরি ১৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ খবর ঘোষণার পর হবিগঞ্জের চা বাগানের শ্রমিকরা কাজে ফেরার মত প্রকাশ করেছেন। তারা রোববার (২৮ আগস্ট) থেকে কাজে যোগ দেবেন। 

শনিবার (২৭ আগস্ট) রাতে এ সব তথ্য জানিয়েছেন জেলার চুনারুঘাটের চান্দপুর চা বাগানের বাসিন্দা বাংলাদেশ চা-শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নৃপেন পাল।  

নৃপেন পাল বলেন, ‘আমরা বলেছিলাম, প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত দেবেন, আমরা তা মেনে নেব। নতুন মজুরি নির্ধারণ করে দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

সাধারণ শ্রমিকরা বলেন, ‘দাবি আদায়ে আমরা ১৯ দিন ধরে খেয়ে না খেয়ে আন্দোলন করেছি। প্রধানমন্ত্রী আমাদের দৈনিক মজুরি ১৭০ টাকা নির্ধারণ করে দিয়েছেন। আমরা খুশি, কাল থেকে কাজে ফিরতে চাই।’

৩০০ টাকা মজুরি আদায়ে ৯ থেকে ১১ আগস্ট পর্যন্ত দৈনিক দুই ঘণ্টা করে কর্মবিরতি পালন করেন শ্রমিকরা। ১১ আগস্ট সন্ধ্যায় হবিগঞ্জের ১০ জন শ্রমিক নেতার সঙ্গে শ্রীমঙ্গলে অবস্থিত বিভাগীয় শ্রম দফতরে কর্মকর্তারা বৈঠকে বসলেও আলোচনা ফলপ্রসূ হয়নি। এরপর ১৩ আগস্ট থেকে টানা ধর্মঘট করে আসছেন শ্রমিকরা। অবশেষে দৈনিক নতুন মজুরি ১৭০ টাকা ঘোষণায় ধর্মঘটের অবসান হয়েছে। তারা ১২০ টাকা মজুরি পেতেন। 
 

মামুন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়