ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বগুড়ায় সারকাণ্ডে ১৮ জনের বিরুদ্ধে মামলা

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ৩ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৬:২০, ৩ সেপ্টেম্বর ২০২২
বগুড়ায় সারকাণ্ডে ১৮ জনের বিরুদ্ধে মামলা

চট্রগ্রামের পতেঙ্গা থেকে বগুড়ায় আসা সাত ট্রাক সার ভেজাল প্রমাণিত হওয়ায় পরিবহন ঠিকাদার মোয়াজ্জেম হোসেনসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। চট্টগ্রামের টিএসপি কমপ্লেক্সের ব্যবস্থাপক (প্রশাসন) মাজহারুল ইসলাম শুক্রবার (২ সেপ্টেম্বর) বিকেলে বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলাটি করেন। 

শনিবার (৩ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা। 

মামলার আসামিরা হলেন- বগুড়ায় টিএসপি সার পরিবহনের জন্য নির্ধারিত ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এমএইচআর করপোরেশনের মোয়াজ্জেম হোসেন, এমএইচআর করপোরেশনের প্রতিনিধি আবু তাহের, ট্রাক ড্রাইভার ও হেলপার যথাক্রমে জসিম উদ্দিন, বাবু মিয়া, শাকিল আহমেদ, মোঃ হানিফ, আসাদুল, জাহাঙ্গীর আলম, সোহেল রানা, শাহ আলম, আব্দুল আউয়াল, শাকিল, তারেক, আবুল বাশার, নূর হোসেন, হাসান, সাইদুল ইসলাম, বাদল মিয়া। এদের সবাই এমএইচআর এন্টারপ্রাইজের কর্মচারী হিসেবে কাজ করতেন। 

ওসি সেলিম রেজা বলেন, গ্রেপ্তারকৃত ১৬ জনকে র‌্যাব আমাদের কাছে হস্তান্তর করেছে। দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে। এছাড়া মামলার প্রধান আসামিসহ অপর এক আসামি পালাতক আছেন। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে।

গত সোমবার (২৯ আগস্ট) চট্টগ্রাম টিএসপি কমপ্লেক্স থেকে ৭ ট্রাক ও মঙ্গলবার ১০ ট্রাক মোট ১৭ ট্রাকভর্তি টিএসপি সার বাফা গুদামে আসে। এরপর ভেজাল সন্দেহে ৭টি ট্রাক থেকে নমুনা নিয়ে রাজশাহী মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটে পাঠালে বৃহস্পতিবার সেগুলো ভেজাল প্রমাণিত হয়। এরপর একইদিন সন্ধ্যায় বাফা গুদাম থেকে ১৩ জন ট্রাক ড্রাইভার এবং হেলপারকে গ্রেপ্তার করে র‌্যাব-১২। পরদিন শুক্রবার র‌্যাবের কোম্পানি কমান্ডার তৌহিদুল মবিন খান তার নিজ কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের জানান, চট্টগ্রাম থেকে বগুড়ার বাফার গুদামের উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রাকগুলো থেকে আসল টিএসপি সার আনলোড করে ভেজাল সার লোড করা হয় সাভারের হেমায়েতপুরে।

এনাম/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়