ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চাঁদপুরে ডেঙ্গুর প্রকোপ

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ২০ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১১:২৯, ২০ সেপ্টেম্বর ২০২২
চাঁদপুরে ডেঙ্গুর প্রকোপ

চাঁদপুর জেনারেল হাসপাতাল

চাঁদপুরে ডেঙ্গুর প্রকোপ লক্ষ্য করা গেছে। গত দুই সপ্তাহ ধরে জেলার ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে ২০ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে অনেকে চিকিৎসা শেষে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে এই হাসপাতালে ৬ জন রোগী চিকিৎসাধীন আছেন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) হাসপাতাল থেকে জানা যায়, চলতি সেপ্টেম্বর মাসের ৬ তারিখ থেকে ডেঙ্গু আক্রান্ত রোগী চাঁদপুর জেনারেল হাসপাতালে ভর্তি হতে শুরু করে। প্রতিদিন গড়ে এক থেকে দুইজন করে রোগী ভর্তি হয়েছেন। এখন পর্যন্ত ২০ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে ১৪ জন চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। 

এদিকে হাসপাতালের দ্বিতীয় তলায় পুরুষ ওয়ার্ডের মেডিসিন বিভাগে ৮ শয্যা বিশিষ্ট একটি ডেঙ্গু ওয়ার্ড চালু করা হয়েছে। প্রয়োজনে ডেঙ্গু ওয়ার্ডটিকে আরও সম্প্রসারিত করা হবে বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। 

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ. কে. এম মাহবুবুর রহমান বলেন, ‘আবহাওয়া পরিবর্তন ও বৃষ্টিপাতের কারণে বিভিন্ন জায়গায় জমে থাকা পানিতে ডেঙ্গুর বিস্তার ঘটে। ডেঙ্গু রোধে ফুলের টব, ডাবের খোসা, পুরান টায়ারসহ কোথাও যাতে পানি জমতে না পারে সেদিক খেয়াল রাখতে হবে। এছাড়া রাতে ঘুমানোর সময় মশারি ব্য্বহারের পরামর্শ দিয়েছেন এ চিকিৎসক।

অমরেশ/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়