ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৪ রবিউল আউয়াল ১৪১৪

বিএনপির কমিটি থেকে দুই দফায় ৪৬ নেতার পদত্যাগ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ২৩ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ০৯:৪৬, ২৩ সেপ্টেম্বর ২০২২
বিএনপির কমিটি থেকে দুই দফায় ৪৬ নেতার পদত্যাগ

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলায় বিএনপির আহ্বায়ক ওবাইয়েদ পাঠানের উপর অনাস্থা এনে ২২ জন ও শিবগঞ্জ পৌরসভা বিএনপির আহ্বায়ক কমিটি থেকে অব্যাহতি চেয়ে ২৪ জনসহ মোট বিএনপির ৪৬ জন নেতা পদত্যাগ করেছেন।

বৃহস্প্রতিবার (২২ সেপ্টেম্বর) বিকেলে সদর উপজেলা ও বুধবার (২১ সেপ্টেম্বর) শিবগঞ্জ পৌর বিএনপির নেতারা জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়ার কাছে পদত্যাগপত্র জমা দেন।

পদত্যাগপত্র সূত্রে জানা গেছে, চাঁপাইনবাববগঞ্জ সদর উপজেলার বিএনপির কমিটিতে ৩১ জন সদস্য ছিলো। এই কমিটির আহ্বায়ক ওবাইয়েদ পাঠানের বির্তকিত কার্যকলাপের জন্য সিনিয়র যুগ্ম আহ্বায়ক, সদস্য সচিবসহ মোট ২২ জন বিএনপি নেতা পদত্যাগ করেছেন। দলকে গতিশীল রাখতে এই কমিটি ভেঙে নতুন আহ্বায়ক কমিটি গঠনের দাবি জানিয়েছেন তারা।

অন্যদিকে শিবগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক কমিটি থেকে পদত্যাগ করা নেতাদের সাথে পূর্ব কোন আলোচনা ছাড়াই ওই কমিটিতে তাদেরকে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ছাড়াও জনবিচ্ছিন্ন লোকজন নিয়ে এই কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ করেছেন তারা। মূলত এ কারণে ওই কমিটি থেকে ৪১ জনের মধ্যে ২৪ জন নেতা পদত্যাগ করেছেন।

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা বিএনপির আহ্বায়ক ওবাইয়েদ পাঠান বলেন, ওই পদত্যাগ পত্রে ৪ জনের সই সঠিক আছে। বাকি সব ফেইক।

চাঁপাইনবাবগঞ্জ জেলা বিএনপির আহ্বায়ক গোলাম জাকারিয়া বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ পৌর বিএনপি কমিটির আহ্বায়কের উপর অনাস্থা এনে ওই সব নেতারা পদত্যাগ করেছেন। আমরা যাচাই বাছাই করবো।যদি সত্যতা পাই তাহলে ওই ‍দুটো কমিটি ফের নতুন করে গঠন করা হবে।

শিয়াম/টিপু 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়