ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

বগুড়ায় অবৈধ সার কারখানা সিলগালা

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ২৭ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ২০:২৯, ২৭ সেপ্টেম্বর ২০২২
বগুড়ায় অবৈধ সার কারখানা সিলগালা

সিলগালা করা সারের কারখানা

বগুড়ার কাহালুতে অনুমোদনবিহীন আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ নামের একটি সার তৈরির কারখানা সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। সে সময় কারখানার মালিক জাকির হোসেনকে সাড়ে চার লাখ টাকা জরিমানা করা হয়। 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইমের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ঝিনাইদহ জেলার বাসিন্দা জাকির হোসেন বগুড়ার কাহালু উপজেলার নারহট্ট গ্রামে আনিকা এগ্রো ইন্ডাস্ট্রিজ প্রতিষ্ঠানটি পরিচালনা করেন। তিনি অন্য একটি প্রতিষ্ঠানের ব্যানারে অনুমোদনবিহীন দস্তা সার তৈরি করে অন্য প্রতিষ্ঠানের নামে বাজারজাত করে আসছিলেন। অভিযান চলাকালে কারখানাটি থেকে ২৫ কেজি ওজনের ১৬২০ বস্তা সার তৈরির কাঁচামাল এবং ৫০ কেজি ওজনের ২৫ বস্তা সার, ৫০ লিটারের ২৬টি এসিড ভর্তি ড্রাম এবং ৪৭০টি খালি ড্রাম জব্দ করা হয়। 

অভিযানে বিএসটিআই বগুড়া কার্যালয়ের পরিদর্শন কর্মকর্তা (সিএম উইং) প্রকৌশলী জুনায়েদ আহমেদ ও কৃষি সম্প্রসারণ অফিসার রাকিব হাসানসহ জেলা ও আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম বলেন, কারখানার মালিকের পক্ষে ম্যানেজার জরিমানার টাকা পরিশোধ করেছেন। এরপর কারখানাটি সিলগালা করে দেওয়া হয়।

এনাম/ মাসুদ

সর্বশেষ

পাঠকপ্রিয়