ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

রাজশাহীতে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

রাজশাহী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৬, ২৮ সেপ্টেম্বর ২০২২  
রাজশাহীতে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

রাজশাহীতে নানা আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (২৮ সেপ্টেম্বর) সকালে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পক্ষ থেকে নগরীতে শোভাযাত্রা বের করা হয়। বেলুন-ফেস্টুন উড়িয়ে সকালে রাসিকের দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

পরে মেয়রের নেতৃত্বে নগর ভবন থেকে বণার্ঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রার সামনে ছিল ব্যান্ড দল। অংশগ্রহণকারীদের হাতে হাতে ছিল রঙিন বেলুন ও প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জ্ঞাপন সম্বলিত ছোট ছোট পতাকা। বিভিন্ন সড়ক ঘুরে নগর ভবনে গিয়ে শোভাযাত্রা শেষ হয়।

এরআগে নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন। এরপর বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়।

প্রধানমন্ত্রীর জন্মদিনে সিটি করপোরেশনের আরেক বিশেষ আয়োজন ছিল ‘শিশুদের জন্য ভালোবাসা’। দুপুরে এ শিরোনামে এক অনুষ্ঠানে শিশুদের নিয়ে কেক কাটেন মেয়র খায়রুজ্জামান লিটন। এ সময় তিনি শিশুদের কেক খাওয়ান ও তাদের সঙ্গে নিয়ে ৭৬টি পায়রা ওড়ান। এর আগে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন মেয়র।

প্রধানমন্ত্রীর জন্মদিনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘শেখ হাসিনা ও বাংলাদেশের উন্নয়ন’ শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি ছিলেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

প্রধানমন্ত্রীর জন্মদিনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ দোয়া হয়। এতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন অংশ নেন। এ ছাড়া রুয়েট কর্মকর্তা সমিতির উদ্যোগে প্রশাসনিক ভবনের সামনে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় সমিতির সভাপতি নাজিমউদ্দীন আহম্মদ উপস্থিত ছিলেন।
 

কেয়া/বকুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়