ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

আইবিএফবি-এর পরিচালক হলেন রাইসুল উদ্দিন সৈকত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ২৮ সেপ্টেম্বর ২০২২  
আইবিএফবি-এর পরিচালক হলেন রাইসুল উদ্দিন সৈকত

রাইসুল উদ্দিন সৈকত

ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশের (আইবিএফবি) পরিচালক হিসেবে নির্বাচিত হয়েছেন এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান রাইসুল উদ্দিন সৈকত। গত মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) আইবিএফবি’র বার্ষিক সাধারণসভায় তিনি সংগঠনের পরিচালক নির্বাচিত হন।

এ ছাড়া বার্ষিক সাধারণসভায় দ্বিতীয় মেয়াদে সভাপতি নির্বাচিত হন হুমায়ুন রশিদ। আইবিএফবি'র ওই বার্ষিক সাধারণসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত এইচ ই পিটার হ্যাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের রাষ্ট্রদূত ও ডেলিগেশন প্রধান এইচ ই চার্লেস হোয়াইটলে।

চট্টগ্রামের প্রতিষ্ঠিত ব্যবসায়ী রাইসুল উদ্দিন সৈকত বর্তমানে এলবিয়ন গ্রুপের চেয়ারম্যান হিসেবে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করছেন। তার নেতৃত্বে খাদ্যসামগ্রী উৎপাদনে এসেছে বৈচিত্র্য। পাশাপাশি চট্টগ্রামভিত্তিক প্রথম ওষুধ রফতানিকারক ও একইসঙ্গে দেশে ওষুধ খাতের সর্বশেষ নতুন রফতানিকারক হিসেবে হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে এলবিয়ন ল্যাবরেটরিজ লিমিটেড। চট্টগ্রামভিত্তিক এলবিয়ন গ্রুপের সহযোগী এ প্রতিষ্ঠানের রফতানি আফগানিস্তান দিয়ে শুরু হলেও বর্তমানে একের পর এক যুক্ত হচ্ছে এ তালিকায়। ওষুধের বাজার সম্প্রসারণের পরিকল্পনা নেওয়া হয়েছে আফ্রিকার দেশ ও পশ্চিমা দেশগুলোয়ও।

সামাজিক কার্যক্রমে যুক্ত রাইসুল উদ্দিন ২০১৫ সালে তরুণ উদ্যোক্তাদের সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল চিটাগাং কসমোপলিটনের সভাপতি হিসেবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া চিকিৎসা সেবায় নিজেকে যুক্ত রেখেছেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম কিডনি ফাউন্ডেশন ও চট্টগ্রাম ডায়াবেটিক হসপিটালের আজীবন সদস্য হিসেবে। তিনি বেসরকারি হাসপাতাল ডেলটা হেলথ কেয়ার চিটাগাং লিমিটেডের ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে যুক্ত আছেন।

রাইসুল উদ্দিন সৈকত বলেন, ‘আইবিএফবি’র পরিচালক হওয়ার সুযোগ পেয়ে আমি আনন্দিত। এখন ফোরাম ঘিরে আমার লক্ষ্যকে আরও বিস্তৃত ও কার্যকর করতে সহায়তা করবে।’

রেজাউল/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়