ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

গণপরিবহন বন্ধ, হেঁটে সমাবেশস্থলে বিএনপির নেতাকর্মীরা

ময়মনসিংহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ১৫ অক্টোবর ২০২২   আপডেট: ১৪:৪৭, ১৫ অক্টোবর ২০২২
গণপরিবহন বন্ধ, হেঁটে সমাবেশস্থলে বিএনপির নেতাকর্মীরা

ময়মনসিংহে শুরু হয়েছে বিএনপি'র বিভাগীয় সমাবেশ। সমাবেশে যোগ দিতে সকাল থেকে বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন জেলা-উপজেলা থেকে পায়ে হেঁটে আসতে শুরু করেন নগরীর মাসকান্দা এলাকার ময়মনসিংহ পলিটেকনিক ইনিস্টিটিউট মাঠে। 

বিএনপির কর্মী সমর্থকদের অভিযোগ, গণপরিবহন না চলায় বিভিন্ন ছোট পরিবহনে নগরীর আশপাশের এলাকায় আসতে বাধ্য হয়েছেন তারা। পরে সেখান থেকে ৫-১০ কিলোমিটার রাস্তা পায়ে হেঁটে সমাবেশ স্থলে এসেছেন। এদিকে অনেকেই ভোগান্তি এড়াতে শুক্রবার রাতেই সমাবেশস্থলের আশপাশের এলাকায় অবস্থান নিয়েছেন বলে জানা গেছে।  

আরো পড়ুন: ময়মনসিংহে সমাবেশে আসছেন বিএনপির নেতাকর্মীরা, সতর্ক পুলিশ

বিএনপির নেতাকর্মীরা জানান, সমাবেশকে কেন্দ্র করে ময়মনসিংগের অভ্যন্তরীন সড়কে যান চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন। এতে ভোগান্তি পোহাতে হচ্ছে। 

নেত্রকোনা থেকে আসা বিএনপির কয়েকজন কর্মী বলেন, ‘সকাল থেকে ময়মনসিংহ- নেত্রকোনা রুটে কোনো বাস চলাচল না করায় সিএনজি চালিত অটোরিকশা ও ভ্যান দিয়ে নগরীর শম্ভুগঞ্জ পর্যন্ত তারা এসেছেন। সেখান থেকে ৫ কিলোমিটার পায়ে হেঁটে সমাবেশে এসে পৌঁছেছেন তারা।  

তারাকান্দা উপজেলার যুবদল নেতা ফরিদ আহমেদ আকন্দ বলেন, ‘নেতাকর্মীদের নিয়ে অধিকাংশ রাস্তা পায়ে হেঁটে তারপর সমাবেশ স্থলে পৌঁছেছি।’

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সমাবেশ আয়োজক কমিটির সংগঠক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স বলেন, ‘বিভিন্ন জেলা ও উপজেলা থেকে ময়মনসিংহে আসার অভ্যন্তরীণ সড়কগুলোতে অঘোষিত পরিবহণ ধর্মঘট চলছে। মূলত আমাদের নেতা-কর্মীরা যাতে সমাবেশে যোগ দিতে না পারে সে জন্য ময়মনসিংহের অভ্যন্তরীণ রুটে পরিবহন বন্ধ রাখা হয়েছে। তবে যেসব নেতাকর্মীরা ভোরে ময়মনসিংহ চলে এসেছেন, তারা কিছু পরিবহণ পেয়েছেন।’ 

তিনি আরও বলেন,  ‘অনেক নেতাকর্মী কোনো যানবাহন না পেয়ে কিছু পথ হেঁটে, আবার কিছুপথ মোটরসাইকেল বা প্রাইভেটকারে করে সমাবেশে এসেছেন। এই সমাবেশ জনসমুদ্রে পরিণত হবে। গণপরিবহণ বন্ধ থাকার পরেও মানুষের উপস্থিতি প্রমাণ করে এ সরকারকে মানুষ আর ক্ষমতায় চায় না।’

ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান বলেন, ‘আমরা কোনো ধরনের ধর্মঘট করিনি। শ্রমিকরা যদি গাড়ি না চালায় তাহলে আমাদের কিছু করার নেই।’ 

এদিকে নগরীর কৃষ্ণচূড়া চত্বরে অবস্থান কর্মসূচি পালন করছেন জেলা ও মহানগর আওয়ামী লীগ। সকাল থেকে সেখানে দেখা গেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের। 

উল্লখ্য, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, সাম্প্রতিক আন্দোলনে পাঁচ নেতাকে হত্যা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে ময়মনসিংহ বিভাগীয় গণসমাবেশ আয়োজন করেছে বিএনপি। 

মিলন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়