ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

চট্টগ্রামে বন বিভাগের উচ্ছেদ অভিযান, শত কোটি টাকার জমি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ২৪ অক্টোবর ২০২২  
চট্টগ্রামে বন বিভাগের উচ্ছেদ অভিযান, শত কোটি টাকার জমি উদ্ধার

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানার নাছিরাবাদ এলাকায় গত কয়েকদিন ধরে অভিযান চালিয়ে অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বন বিভাগ। এসময় অবৈধ দখলে থাকা শত কোটি টাকার জমি উদ্ধার করা হয়।

সোমবার (২৪ অক্টোবর) নাছিরাবাদ সামাজিক বনায়ন ও নার্সারি এবং প্রশিক্ষণ কেন্দ্র এলাকায় অভিযান পরিচালনা করা হয়। 

চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী জানান, নাছিরাবাদ সামাজিক বনায়ন ও নার্সারি এবং প্রশিক্ষণ কেন্দ্র এলাকায় বন বিভাগের ২ থেকে ৩ একর জমি এক যুগেরও বেশি সময় ধরে অবৈধ দখলে ছিলো। এসব জমি উদ্ধারে গত কয়েকদিন ধরে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে ইতোমধ্যে প্রায় অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এই অভিযানে  সামাজিক বনায়ন ও নার্সারির প্রায় শতকোটি টাকার জমি উদ্ধার হয়েছে। 

অভিযানে নেতৃত্বদানকারী নাছিরাবাদ সামাজিক বনায়ন ও নার্সারি এবং প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হাসান জানান, চট্টগ্রাম শহর রেঞ্জ, কালুরঘাট ডিপু, হাটহাজারী রেঞ্জ, বায়েজিদ থানা পুলিশ এবং চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগ যৌথভাবে এই বড় উচ্ছেদ অভিযান পরিচালনা করছে। চট্টগ্রাম অঞ্চলের বন সংরক্ষক বিপুল কৃষ্ণ দাস এবং চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় বন কর্মকর্তা মোজাম্মেল হক শাহ চৌধুরী অভিযান সার্বক্ষনিক তদারকি করছেন। অবৈধ দখলে থাকা বন বিভাগের সব জমি উদ্ধারে এই ধরনের উচ্ছেদ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে। 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়