ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

ঝালকাঠিতে যাত্রীদের ভোগান্তি

ঝালকাঠি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৮, ৪ নভেম্বর ২০২২  
ঝালকাঠিতে যাত্রীদের ভোগান্তি

বরিশালে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ঝালকাঠি থেকে সব রুটের বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। 

বাস মালিক সমিতির দাবি, মহাসড়কে তিন চাকার যানবাহন চলাচল বন্ধের দাবিতে দুই দিনের জন্য এ ধর্মঘটের ডাক দিয়েছেন তারা। 

শুক্রবার সকাল থেকে বরিশালসহ বিভিন্ন স্থানে যাতায়াতকারী যাত্রীরা আকস্মিক বাস ধর্মঘটের কারণে বিপাকে পড়েছেন। 

বাস মালিক সমিতির নেতারা জানান, মহাসড়কে তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধের জন্য দীর্ঘদিন ধরে তারা  প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছেন। কিন্তু এর পরেও সড়কে তিন চাকার যানবাহন চলাচল করছে। এই যানবাহন বন্ধ করা না করায় দুই দিনের ধর্মঘটের ডাক দেন তারা। 

এদিকে, বিএনপি নেতাদের অভিযোগ, বিএনপির সমাবেশে যাতে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশ নিতে না পারে এজন্য যানবাহন বন্ধ করে দেওয়া হয়েছে। বাস ধর্মঘট ডেকে বিএনপির সমাবেশে যাওয়া বন্ধ করা যাবে না বলেও জানান বিএনপি নেতারা।

ঝালকাঠি থেকে বরিশালগামী যাত্রী আক্কাস হোসেন বলেন, ‘জরুরি প্রয়োজনে বরিশাল যাওয়ার জন্য সকালে বাসস্টান্ডে আসি। এসে দেখি বাস চলাচল বন্ধ।  তাই ভোগান্তি নিয়ে বেশি টাকা খরচ করে বিকল্পভাবে বরিশাল যাচ্ছি।’

ঝালকাঠি বাস শ্রমিক ইউনিয়নের সম্পাদক আবুল বাশার আদু বলেন, ‘মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধের দাবিতে পূর্ব কর্মসূচির অংশ হিসেবে আজ বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।’

ঝালকাঠি জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন বলেন, কোনো বাধাই বিএনপি নেতাকর্মীদের সমাবেশে যাওয়া আটকাতে পারবে না। প্রয়োজনে পায়ে হেঁটে সমাবেশে যোগদান করা হবে। সরকার দলীয় লোকজনের নির্দেশে ধর্মঘটের নামে অযথা মানুষ হয়রানি করা হচ্ছে। 

/অলোক সাহা/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়