ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শতবর্ষী ১৮ গাড়ি নিয়ে ৪৩ ইউরোপিয়ান পর্যটক বাংলাদেশে

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ৯ নভেম্বর ২০২২  
শতবর্ষী ১৮ গাড়ি নিয়ে ৪৩ ইউরোপিয়ান পর্যটক বাংলাদেশে

দুইটি মোটরসাইকেল আর প্রায় শতবছর বয়সী ১৮টি গাড়ি নিয়ে বাংলার বুকে ছুটে এসেছেন ভিনদেশি ভ্রমণকারীরা। বন্ধু আর সহধর্মিনীকে সঙ্গে নিয়ে হাজার হাজার মাইল পাড়ি দিয়ে লাল-সবুজের ভূখণ্ডে এখন হাজির হয়েছেন ৪৩ জন ইউরোপিয়ান নাগরিক।

এই বহরে থাকা সবচেয়ে পুরাতন গাড়িটির বয়স ৮০ থেকে ১০০ বছরের মধ্যে। 

গাড়ি চালিয়ে বাংলাদেশে আসা নাগরিকদের মধ্যে জার্মানি, ফিনল্যান্ড, পর্তুগালসহ ৭টি ইউরোপীয় দেশের নাগরিক রয়েছেন। এই সফরে অংশ নেওয়া সবচেয়ে বয়স্ক ব্যক্তির বয়স ৭৬ বছর।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিকেলে ভ্রমণকারীরা এসে পৌঁছান গাজীপুরের সারাহ রিসোর্টে। পরে নিজ দেশের পতাকা নেড়ে বাংলাদেশকে জানান দেন তাদের আগমনের কথা। এসময় বাহারি রঙ আর ডিজাইনের এসব গাড়িতে থাকা ভ্রমণকারীদের স্বাগত জানান অনেকেই। বাংলাদেশের পরিবেশ ও আপ্যায়নে মুগ্ধ হন তারা। 

এদিকে পর্যটকদের নিরাপত্তায় সবধরনের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানায় রিসোর্ট কর্তৃপক্ষ।

ভ্রমণকারী দলের কো- অর্ডিনেট মতিউর রহমান বলেন, ‘ভ্রমণকারী দলটি বুধবার (৯ নভেম্বর) সকালে গাজীপুর থেকে পাবনা যান। রাতে তারা পাবনার রুপকথা রির্সোটে থাকবেন। এরপর সেখান থেকে যশোর যাবেন। আগামী ১১ তারিখ তারা বাংলাদেশের থেকে ভারতে যাবেন।’

চলতি বছরের অক্টোবর মাসে ইন্টারন্যাশনাল ইস্ট ইন্ডিয়া হিমালয় ভিনটেজ কার র‌্যালি শুরু হয়। এই দলটি বাংলাদেশসহ তিনটি দেশ ভ্রমণ করবে। ২৪ দিনের ভ্রমণে ৩ হাজার ২৪৪ কিলোমিটার অতিক্রম করবেন তারা। র‌্যালি আগামী ১২ নভেম্বর কলকাতায় গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে। 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়