ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ১৪ নভেম্বর ২০২২  
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

গাজীপুরের শ্রীপুরে ডাম্প ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ফরিদপুর মডেল স্কুলের শিক্ষার্থী ফয়সাল আহমেদের মৃত্যুর ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ করেছেন ১০টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় তারা নিরাপদ সড়কের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। ফলে ওই সড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ ছিল।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনা বাজারে এ কর্মসূচী পালিত হয়। 

প্রসঙ্গত, গত শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের জৈনাবাজার এলাকায় ডাম্প ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মোখলেছুর রহমান (৪৪) ও তার ১১বছর বয়সী ছেলে ফয়সাল আহমেদ মারা যান। 

খোঁজ নিয়ে জানা যায়, জৈনা বাজার এলাকার ১০টি বিদ্যালয়ের প্রায় চার হাজার শিক্ষার্থী বিক্ষোভে অংশ নেন। এতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতা-কর্মীরাও অংশ নেন।  এ সময় শিক্ষার্থীদের হাতে স্পিড ব্রেকারসহ বিভিন্ন দাবি সম্বলিত পোস্টার ও ফেস্টুন ছিল। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সাধারণ জনগণ অত্যন্ত ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হয়। বেপোরোয়া গাড়ির আঘাতে অনেকে নিহত ও পঙ্গুত্ববরণ করছেন। আর তাই অবিলম্বে জৈনা বাজারে স্পিড ব্রেকার স্থাপন করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান তারা। 

তেলিহাটি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে সদস্য তারেক হাসান বাচ্ছু বলেন, ‘শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। আমরাও চাই এখানে একটি গতিরোধক নির্মাণ করা হোক।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম বলেন, ‘সড়কে দ্রুত সময়ের মধ্যে গতিরোধক দেওয়ার বিষয়ে আমি ইতোমধ্যে জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি।’ 

রফিক/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়