ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

বগুড়া বার সমিতির মতিন সভাপতি ও বাছেদ সা. সম্পাদক 

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ২৬ নভেম্বর ২০২২  
বগুড়া বার সমিতির মতিন সভাপতি ও বাছেদ সা. সম্পাদক 

বগুড়া জেলা অ্যাডভোকেটস বার সমিতির নির্বাচনে ১৩টি পদের মধ্যে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল সাধারণ সম্পাদকসহ ১১টিতে জয়লাভ করেছে। অন্যদিকে, আওয়ামী লীগ সমর্থিত দুই প্যানেলের মধ্যে সভাপতিসহ একটি পদে জয় পেয়েছে। 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা জেষ্ঠ্য আইনজীবী বিনয় কুমার ঘোষ রজত শুক্রবার (২৫ নভেম্বর) রাত পৌনে ১২টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। 

বগুড়া আইনজীবী সমিতির নির্বাচনে এবার বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে একটি প্যানেল দেওয়া হয়। তবে আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে দুটি প্যানেলের ভোট করা হয়। এর মধ্যে একটি ‘মতিন-রোমান পরিষদ’ এবং অপরটি ‘মন্টু-নবাব পরিষদ’। 

‘মতিন-রোমান পরিষদ’ দুটি পদে জয়লাভ করতে পারলেও ‘মন্টু-নবাব পরিষদ’ থেকে একটিতেও জয়লাভ করতে পারেনি। এছাড়া ‘বাম গণতান্ত্রিক আইনজীবী সমিতির ‘পল্টু-ববি’ প্যানেলের প্রার্থীরাও নির্বাচনে হেরে গেছেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে আব্দুল মতিন ২৪৯ ভোট পেয়ে সভাপতি পদে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিন্দ্বন্দ্বি ছিলেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আতাউর রহমান খান মুক্তা। তিনি পেয়েছেন ২৪৮ ভোট। এছাড়া এই পরিষদ থেকে নির্বাহী কমিটির সদস্য পদে বেবী খাতুন নামে অপর একজন নির্বাচিত হয়েছেন। 

অন্য দিকে, নির্বাচনে ১১টি পদে জয় পেয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থীরা। সাধারণ সম্পাদক পদে ২৬৬ ভোটে জয় পেয়েছেন আব্দুল বাছেদ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের এএইচএম গোলাম রব্বানী রোমান। তিনি পেয়েছে ২০২ ভোট। 

নির্বাচনে অন্য পদে যারা জয়লাভ করেছেন তারা হলেন, সহ-সভাপতি পদে মাসফিকুর রহমান তালুকদার রুবেল ও সাখাওয়াত হোসেন মল্লিক। যুগ্ম সম্পাদক পদে  আনিমুল ইসলাম শাহীন ও মাহবুবা খাতুন সুখী, লাইব্রেরি ও সমাজ কল্যাণ সম্পাদক পদে উজ্জ্বল হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে গোলাম মোস্তফা মজনু এবং নির্বাহী কমিটির সদস্য পদে মিজানুর রহমান মিজান, আব্দুস সালাম, সিরাজুল ইসলাম এবং সাইফুল ইসলাম বিজয়ী হয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা অ্যাডভোকেট বিনয় কুমার ঘোষ রজত জানান, মোট ৭৭৮জন ভোটারের মধ্যে ৭৫৪জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।  

এনাম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়