ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

খুলনায় প্রতিপক্ষের হামলায় আহত বিএনপি নেতার মৃত্যু 

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৬ নভেম্বর ২০২২  
খুলনায় প্রতিপক্ষের হামলায় আহত বিএনপি নেতার মৃত্যু 

বিএনপি নেতা শেখ সাজ্জাদুল ইসলাম জিকো।

খুলনায় প্রতিপক্ষের হামলায় আহত বিএনপি নেতা শেখ সাজ্জাদুল ইসলাম জিকো মারা গেছেন। গতকাল শুক্রবার  চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। পরে একইদিন বাদ আছর পায়গ্রাম কসবা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নিহত জিকো খুলনার ফুলতলা ইউনিয়ন বিএনপির ২ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন। তার বাবার নাম  মৃত শেখ শওকত হোসেন।   

গত ২২ অক্টোবর বিএনপির খুলনা বিভাগীয় মহাসমাবেশে ট্রলারযোগে যাওয়ার সময় প্রতিপক্ষের হামলায় তিনি মারাত্মকভাবে আহত হন।

এদিকে জিকোর মৃত্যুর ঘটনায় আওয়ামী লীগকে দায়ী করেছে খুলনা বিএনপির নেতারা। এক বিবৃতিতে দলটির নেতারা হামলাকারী সন্ত্রাসীদের শাস্তি দাবি করেন। 

বিএনপি নেতাদের অভিযোগ, খুলনা বিভাগীয় গণসমাবেশ পণ্ডুল করতে গণপরিবহন বন্ধসহ নানা ষড়যন্ত্রে সফল হতে না পেরে বিএনপি নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায় আওয়ামী লীগের নেতাকর্মীরা। গণসমাবেশে আসার পথে ফুলতলার ২ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা সাজ্জাদুজ্জামান জিকোকে আওয়ামী লীগ নেতারা কুপিয়ে ও মারধর করে আহত করে। পরে স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে জিকোর মাথায় ১২টি সেলাই দেন চিকিৎসকরা। তার শরীরে বিভিন্ন স্থানে গভীর আঘাত ছিল। 

খুলনা মহানগর বিএনপি'র আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, ‘এ হত্যাকাণ্ডের বিচার খুলনার মাটিতেই হবে।  যারাই এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত তাদের আইনের মুখোমুখি হতেই হবে।’

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়