ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

এবার ব্রাহ্মণবাড়িয়ায় ১৫০ ফুট লম্বা ব্রাজিলের পতাকা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ১২:৪০, ২৮ নভেম্বর ২০২২
এবার ব্রাহ্মণবাড়িয়ায় ১৫০ ফুট লম্বা ব্রাজিলের পতাকা

ফিফা কাতার বিশ্বকাপ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সমর্থকদের চলছে উম্মাদনা। বিভিন্ন বাসা-বাড়ির ছাদে, রাস্তার পাশে লাগানো হয়েছে প্রিয় দলের পতাকা। প্রিয় দলের পতাকার আদলে করা হয়েছে বাড়ির রঙ, করা হয়েছে মোটরসাইকেল র‌্যালি। কার চেয়ে কে বড় পতাকা টানাবে এই প্রতিযোগিতাও শুরু হয়েছে।

ইতোমধ্যে ছেলের আবদার রক্ষায় শহরের মধ্যপাড়ার তালতলায়  আর্জেন্টিনার পতাকার আদলে পাঁচ তলা ভবনের রঙ করেছেন জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মাহাবুবুল আলম খোকন।

জেলার বাঞ্ছারামপুর উপজেলার দড়িকান্দি ইউনিয়নের খাল্লা গ্রামের আবু কাউছার মিন্টু তার নিজ বাড়ি থেকে শ্বশুর বাড়ি পর্যন্ত টানিয়েছেন প্রায় ৪ কিলোমিটার লম্বা দক্ষিণ কোরিয়ার পতাকা। 

মৃত বাবার স্মৃতি ধরে রাখতে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল ইউনিয়নের উলচাপাড়া গ্রামে বসতঘরের রঙ করা হয়েছে আর্জেন্টিনা দলের পতাকার আদলে। 

শহরের দোকানগুলোতে চলছে আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানীসহ বিভিন্ন দলের পতাকা বিক্রির ধুম। ইতোমধ্যে গত বুধ ও বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়া শহরে ও আখাউড়া পৌর শহরে ব্রাজিলের সমর্থনে মোটরসাইকেল র‌্যালি করা হয়।

এবার জেলার সরাইল উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের নাথপাড়ায় রাস্তার পাশে টানানো হয়েছে ১৫০ ফুট লম্বা ব্রাজিলের পতাকা। স্থানীয় কয়েকজন যুবক এই পতাকা টানিয়েছেন। আড়াই ফুট প্রস্ত ও ১৫০ ফুট দৈর্ঘের পতাকা তৈরি করতে খরচ হয়েছে ৭ হাজার টাকা। 

স্থানীয় কয়েকজন যুবক জানান, তারা ব্রাজিলের সমর্থক। স্থানীয় কয়েকজন বড় ভাইয়ের আর্থিক সহযোগীতায় ৭ হাজার টাকা খরচ করে তারা পতাকা তৈরি করেছেন।
 

রুবেল/বকুল

সর্বশেষ

পাঠকপ্রিয়