ঢাকা     শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২০ ১৪২৯

রসিকে ১৩ মেয়রসহ ২৬৮ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ২৭ নভেম্বর ২০২২  
রসিকে ১৩ মেয়রসহ ২৬৮ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ 

আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি কর্পোরেশনের (রসিক) ভোট। দেশের দ্বিতীয় বৃহত্তম এই সিটি কর্পোরেশনে তৃতীয়বারের মতো নির্বাচনকে ঘিরে সম্ভাব্য প্রার্থীরা তাদের কর্মী সমর্থকদের নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করছেন। 

তফসিল ঘোষণার পর থেকে শনিবার (২৬ নভেম্বর) বিকেল পর্যন্ত রসিকে মেয়র পদে ১৩ জন, সাধারণ কাউন্সিলর পদে ১৮৯ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৬ জনসহ মোট ২৬৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। 

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ তারিখ আগামী ২৯ ডিসেম্বর।

রসিক রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন এই বিষয়টি নিশ্চিত করেছেন।

রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস সূত্র জানায়, শনিবার পর্যন্ত মেয়র পদে ১৩ জন‌ প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হোসনে আরা লুৎফা ডালিয়া, বর্তমান রসিক মেয়র ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মোস্তাফিজার রহমান মোস্তফা, জাপার রওশন এরশাদ পন্থী প্রার্থী আব্দুর রউফ মানিক, ইসলামী আন্দোলন বাংলাদেশ রংপুর মহানগরের সাধারণ সম্পাদক আমিরুজ্জামান পিয়াল, স্বতন্ত্র হিসেবে জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এম এ মজিদ, জামায়াতে ইসলামীর রংপুর মহানগরের সাবেক আমির অধ্যাপক মাহাবুবার রহমান বেলাল, ব্যবসায়ী মেহেদী হাসান বনি, খোরশেদ আলম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন ডেইরি ফার্মস অ্যাসোসিয়েশনের রংপুর জেলা ও বিভাগীয় কমিটির সভাপতি প্রকৌশলী লতিফুর রহমান মিলন, মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু, জাসদ মনোনীত প্রার্থী শফিয়ার রহমান, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল রাজু ও আবু রায়হান। 

তফসিলের পর থেকে মেয়রসহ সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে মোট ২৬৮ জন প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন। এদের মধ্যে মেয়র পদে একজন, সাধারণ কাউন্সিলর পদে ২৫জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১২জনসহ মোট ৩৮জন প্রার্থী ইতোমধ্যেই মনোনয়নপত্র পূরণ করে রংপুর আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে দাখিলও করেছেন।

বর্তমানে এই সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছে ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন। তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ ডিসেম্বর। এদিন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। 

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ দিন ২৯ নভেম্বর। ১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরের দিন ৯ ডিসেম্বর। 

আমিরুল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়