ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অবৈধ ৫ ইটভাটা উচ্ছেদ, ২৪ লাখ জরিমানা 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৬, ৭ ডিসেম্বর ২০২২  
অবৈধ ৫ ইটভাটা উচ্ছেদ, ২৪ লাখ জরিমানা 

গাজীপুর কালিয়াকৈর উপজেলায় অবৈধভাবে গড়ে উঠা পাঁচটি ইটভাটা উচ্ছেদ করেছে পরিবেশ অধিদপ্তর। এসময়  ২৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। 

বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে উপজেলার দারিয়াপুর এলাকায় এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী মাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।  

জরিমানা করা ইটভাটাগুলো হলো, মধ্যে লতিফপুর এলাকার  মেসার্স কুমিৎপুর ব্রিকসকে (কেবিএম) ৫ লাখ টাকা, মেসার্স খাজা মঈনউদ্দিন ব্রিকসকে (কেএমবি)  ১ লাখ টাকা, মেসার্স আর আর ব্রিকসকে ৬ লাখ টাকা, মেসার্স স্টার ব্রিকসকে ৬ লাখ টাকা, মেসার্স কিরণ ব্রিকসকে ৬ লাখ টাকা।  পরে এস্কেভেটর মেশিন দিয়ে ইটভাটাগুলো গুড়িয়ে দেওয়া হয়। 

গাজীপুর পরিবেশ অধিদপ্তর উপপরিচালক মো. নয়ন মিয়া বলেন, আজ অভিযানে ৫টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়। ইট পোড়ানো (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধন ২০১৯) এর বিভিন্ন ধরা ভঙ্গ করায় সর্বমোট ২৪ লাখ টাকা জরিমানা আদায় করা হয়। অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে অভিযানে পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মইনুল হক, পরিদর্শক, সঞ্জিত বিশ্বাস, জেলা পুলিশের সদস্য বৃন্দ এবং প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়