ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

জয়িতা নির্বাচিত হলেন রাজশাহীর ১০ নারী

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ৯ ডিসেম্বর ২০২২  
জয়িতা নির্বাচিত হলেন রাজশাহীর ১০ নারী

‘জয়িতা আন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় জয়িতা নির্বাচিত হয়েছেন রাজশাহীর ১০ জন নারী। পাঁচ ক্যাটাগরিতে রাজশাহী জেলা ও মহানগর পর্যায়ের ১০ নারীকে এই পুরস্কার দেওয়া হয়। 

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস-২০২২ উদযাপন উপলক্ষে শুক্রবার (৯ ডিসেম্বর) আয়োজিত এক অনুষ্ঠানে তাদের পুরস্কৃত করা হয়।

এই ১০ নারী হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে জেলা পর্যায়ে মনিরা খাতুন ও সিটি করপোরেশন পর্যায়ে মনিরা খাতুন; শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে জেলায় কল্যাণী মিনজি ও সিটি করপোরেশনে হোসনে আরা পারভীন; সফল জননী হিসেবে জেলায় আনোয়ারা বেগম ও সিটি করপোরেশনে নুসরাৎ রহমান; নির্যাতনের বিভিষীকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী হিসেবে জেলায় সায়েমা পারভীন ও সিটি করপোরেশনে সায়েমা পারভীন এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী হিসেবে জেলায় মেরিনা হাঁসদা ও সিটি করপোরেশনে মোসা. মেহেরুন।

শুক্রবার জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর, রাজশাহী যৌথভাবে রাজশাহীর মানবসম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা জিনাতুন নেসা তালুকদার। অনুষ্ঠানে ফুলের মালা ও উত্তোরীয় দিয়ে জয়িতাদের বরণ করা হয়। পরে তাদের হাতে সনদ ও সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তানজিমা জহুরা হাবিব, জাতীয় মহিলা সংস্থার রাজশাহী জেলার চেয়ারম্যান মর্জিনা পারভীন এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের রাজশাহীর উপপরিচালক শবনম শিরিন।

স্বাগত বক্তব্য প্রদান রাখেন মানবসম্পদ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আজগর আলী খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপপরিচালক শাহানা আখতার জাহান।ৎ

কেয়া/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়