ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

শেরপুরে আমন ধান-চাল সংগ্রহ শুরু

শেরপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ১৩ ডিসেম্বর ২০২২  
শেরপুরে আমন ধান-চাল সংগ্রহ শুরু

শেরপুরে ন্যায্য মূল্যে ধান-চাল সংগ্রহ অভিযান শুরু করা হয়েছে।  মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকালে শেরপুর সদর উপজেলা খাদ্য গুদাম প্রাঙ্গণে এ কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক।

সংসদ সদস্য আতিউর রহমান আতিক বলেন, শেরপুর জেলার উৎপাদিত উৎকৃষ্ঠ মানের চালের সারা দেশে সু-খ্যাতি রয়েছে। এছাড়াও ধান-চাল সংগ্রহ অভিযান চলাকালে যাতে কৃষক এবং মিল মালিকরা কোনো হয়রানি ও ভোগান্তির শিকার না হয় সেদিকে খাদ্য বিভাগের কর্মকর্তাদের লক্ষ্য রাখার আহ্বান জানাচ্ছি।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ আল ওয়াজিউর রহমান বলেন, এ বছর শেরপুর সদর উপজেলায় ৬ হাজার ৪১১ মেট্রিকটন, নালিতাবাড়ী উপজেলায় ৯৭২ মেট্রিকটন, নকলা উপজেলায় ২৭১ মেট্রিকটন, শ্রীবরদী উপজেলায় ৬৩৭ মেট্রিকটন, ঝিনাইগাতী উপজেলায় ৭৫৮ মেট্রিকটনসহ মোট ৯ হাজার ৪৯ মেট্রিকটন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আমন চাল সংগ্রহণ অভিযানে শেরপুর জেলায় ২৪২ টি মিল মালিক সিদ্ধ চাল সরবরাহের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন।

তিনি আরও জানান, এ বছর শেরপুর জেলার পাঁচ উপজেলার মধ্যে শেরপুর সদর উপজেলায় ১২৭৮ মেট্রিকটন, নালিতাবাড়ী উপজেলায় ৯২৩ মেট্রিকটন, নকলা উপজেলায় ৭৬৬ মেট্রিকটন, শ্রীবরদী উপজেলায় ১১৭৪ মেট্রিকটন, ঝিনাইগাতী উপজেলায় ৬৭ মেট্রিকটনসহ মোট ৪ হাজার ৮১৮ মেট্রিকটন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক সাহেলা আক্তার, সদর  উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রওশন, জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক দুলাল মিয়াসহ খাদ্য কর্মকর্তা-কর্মচারীরা। 

তারিকুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়