ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

গাছ চুরির অভিযোগে সাবেক ইউপি সদস্যের নামে মামলা

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৩, ১৫ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৮:০২, ১৫ ডিসেম্বর ২০২২
গাছ চুরির অভিযোগে সাবেক ইউপি সদস্যের নামে মামলা

পিরোজপুরের ভান্ডারিয়ায় বন বিভাগের লক্ষাধিক টাকার গাছ চুরির অভিযোগে উপজেলার গৌরিপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মো. শহিদুল ইসলাম হাওলাদারসহ সাতজনের নামে মামলা করা হয়েছে।

বুধবার (১৪ ডিসেম্বর) রাতে উপজেলা বন কর্মকর্তা (এসএফপিসি) মো. ইউসুফ আলী হাওলাদার বাদী হয়ে ভান্ডারিয়া থানায় মামলাটি করেন।

মামলা সূত্রে জানা যায়, উপজেলার গৌরিপুর ইউনিয়নের গৌরিপুর গুচ্ছ গ্রাম হয়ে মণ্ডলবাড়ী পর্যন্ত রাস্তার উন্নয়ন কাজের জন্য দুপাশের গাছ কাটা হয়। বন বিভাগের রোপণকৃত বিভিন্ন জাতের গাছ অপসারণের জন্য সেগুলো লাল রং দিয়ে চিহ্নিত করা হয়।

চিহ্নিত ৮৬টি গাছ গৌরিপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. শহিদুল ইসলামের জিম্মায় দেওয়া হয়। জিম্মাদার হিসেবে উপজেলা ফরেষ্টার মো. ইউসুফ আলী হাওলাদারের কাছে তিনি গাছ কর্তনের জন্য জিম্মা নামায় স্বাক্ষর করেন।

এদিকে শহিদুল ইসলাম বন কর্মকর্তার লাল রং চিহ্নিত ৮৬টি গাছ ছাড়াও অতিরিক্ত ২৭টি গাছ কেটে নেন। সেগুলোর মধ্যে রয়েছে ১০টি শিশু, ১০টি অর্জুন ও ৭টি মেহগনি। এসব গাছের আনুমানিক মূল্য প্রায় ১ লাখ ৩২ হাজার ৩৬ টাকা।

উপজেলা বন কর্মকর্তা মো. ইউসুফ আলী হাওলাদার বলেন, ‘উপজেলার গৌরিপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য শহিদুল ইসলাম বন বিভাগের চিহ্নিত করা গাছ ছাড়াও অতিরিক্ত ২৭টি গাছ কেটে নেন। এসব গাছের দাম অন্তত ১ লাখ ৩২ হাজার ৩৬ টাকা। এ ব্যাপারে ভান্ডারিয়া থানায় শহিদুল ইসলাম ও মো. ফরিদসহ অজ্ঞাত আরও ৫-৬ জনকে অভিযুক্ত করে মামলা করা হয়েছে।’

ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসিকুজ্জামান বলেন, ‘গাছ কাটার ঘটনায় মামলা করা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

তাওহিদুল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়