ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

কাপ্তাইয়ে হাজারো পর্যটকের আগমন  

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ৩১ ডিসেম্বর ২০২২  
কাপ্তাইয়ে হাজারো পর্যটকের আগমন  

বছরের শেষ দুই দিনে রাঙামাটির কাপ্তাই উপজেলায় হাজারো পর্যটকের আগমন ঘটেছে। পর্যটকের আনোগোনায় মুখরিত হয়ে উঠেছে সব বিনোদন কেন্দ্র। বিশেষ করে গতকাল শুক্রবার এবং শনিবার (৩১ ডিসেম্বর) বিভিন্ন বিনোদন কেন্দ্রে গিয়ে দেখা যায়, কোথাও তিল ধরনের ঠাঁই নেই। 

কাপ্তাই ৪১ বিজিবি পরিচালিত ওয়াগ্গা রিভার ভিউ পার্ক এন্ড রেস্টুরেন্টে গিয়ে দেখা যায়, সেখানে পর্যটকদের উপচে পড়া ভিড়। অনেকে পরিবার পরিজন নিয়ে এসেছেন বেড়াতে। 

চট্টগ্রামের চকবাজার এলাকার ব্যবসায়ী হাজী মহসিন বলেন, ‘আমাদের ১০ জনের টিম এখানে বেড়াতে এসেছি। কর্ণফুলি নদীর ধারে অবস্থিত এই বিনোদন কেন্দ্রটি খুবই সুন্দর। প্রকৃতির অপরুপ সৌন্দর্য মন্ডিত কর্নফুলি নদীর পাশে অবস্থিত এই বিনোদন স্পটে সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে। যা আমাদের ভ্রমণকে আরো আনন্দদায়ক করে তুলেছে।’ 

কাপ্তাইয়ের বালুরচর এলাকায় কাপ্তাই-চট্টগ্রাম সড়কের গাঁ ঘেষে অবস্থিত আকর্ষণীয় পর্যটন ও বিনোদন কেন্দ্র ‘প্রশান্তি‘ পার্কে আজ সকালে শত শত পর্যটকের আগমন ঘটে। বছরের শেষ দিনকে স্বরণীয় করে রাখতে পার্কটিকে আর্কষণীয় রূপে সাজানো হয়েছে। থার্টিফার্স্ট নাইটে এই বিনোদন কেন্দ্রে কনসার্টের আয়োজন করা হয়েছে বলে জানান পার্কের ব্যবস্থাপক শাওন।

 এই কেন্দ্রে ঘুরতে আসা পর্যটক নিরব চৌধুরী, কুসুম বড়ুয়া রাইজিংবিডি.কমের প্রতিবেদককে বলেন, তারা একসঙ্গে ২০ জন বেড়াতে এসেছেন। কাপ্তাইয়ের প্রাকৃতিক সৌন্দর্য দেখে সবাই মুগ্ধ। 

কাপ্তাইয়ের শিলছড়ি হাজিরটেক নির্সগ রিভার ভ্যালিতে গিয়ে দেখা যায়, ৯টি পট হাউসের কোনটি খালি নেই। 

এই কেন্দ্রের ব্যবস্থাপক মাসুদ তালুকদার জানান, নান্দনিক কারুকার্যে কর্ণফুলির কোল ঘেঁষে তৈরী ৯টি পট হাউস গত এক সপ্তাহ ধরে বুকিং। এখানে কায়াকিং করার পাশাপাশি আমাদের রেস্টুরেন্টে সুলভ মূল্যে নানা উপাদেয় খাবার পাওয়া যাচ্ছে। 

কাপ্তাইয়ের লেকশোতে বেড়াতে আসা সমর সিকদার ও মো. সেলিম জানান, আমরা রাঙ্গুনিয়ার ৯২ এসএসসি ব্যাচের বন্ধু এবং পরিবার নিয়ে লেকশোতে এসেছি। এটি যেন একটি স্বর্গ, এই কেন্দ্র থেকে একসঙ্গে কাপ্তাই লেক এবং পাহাড়ের অপরূপ সৌন্দর্য উপভোগ করা যায়।

কাপ্তাই উপজেলা বেসরকারি পর্যটন কেন্দ্র শিলছড়ি বনশ্রী পিকনিক কেন্দ্রের পরিচালক প্রকৌশলী রুবাইয়েত আক্তার চৌধুরী জানান, পর্যটন শহর কাপ্তাইয়ে প্রতিদিন ভ্রমণ পিপাসুদের  আগমন ঘটছে। বিশেষ করে সাপ্তাহিক ছুটির দিনে কোনো রিসোর্ট খালি থাকে না। 
তিনি আরোও জানান গতকাল শুক্রবার এবং বছরের শেষ দিন শনিবার কাপ্তাইয়ে ২০ হাজারের অধিক পর্যটকের আগমন ঘটেছে। 

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম উদ্দিন জানান, কাপ্তাইয়ে অনেকগুলো বিনোদন কেন্দ্র আছে। প্রতিটি কেন্দ্রে প্রচুর পর্যটক আসে। তাই পর্যটকদর নিরাপত্তা নিশ্চিতে আমাদের পুলিশ সদস্যরা টহল আরোও জোরদার করেছে।

বিজয় ধর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়