ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চাঁদাবাজির মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার, দল থেকে অব্যাহতি

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৪, ১১ জানুয়ারি ২০২৩  
চাঁদাবাজির মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার, দল থেকে অব্যাহতি

সাকিরুল ইসলাম রনি

পাবনা শহরে জোর করে জমি দখলের চেষ্টা ও সাইনবোর্ড ভাঙচুরের ঘটনায় দায়েরকৃত মামলায় পাবনার যুবলীগ নেতা সাকিরুল ইসলাম রনিকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকেলে পাবনা শহরের শালগাড়িয়া এলাকার পুলিশ ফাঁড়ির সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সাকিরুল ইসলাম রনি শালগাড়িয়া মহল্লার বিকে সাহা রোড এলাকার সুলতান শেখের ছেলে। রনি পাবনা জেলা যুবলীগের বর্তমান আহ্বায়ক কমিটির যুগ্ম-আহ্বায়ক এবং আগের কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।

বিষয়টি নিশ্চিত করে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, শহরের শালগাড়িয়া বিকে সাহা রোডের একটি জমি দখলের চেষ্টা ও সাইনবোর্ড ভাঙচুরসহ হুমকি-ধমকির অভিযোগে মামলা হয়েছে। সেই মামলার প্রেক্ষিতে তাকে মঙ্গলবার বিকেলে সদর পুলিশ ফাঁড়ির সামনে থেকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ ও এজাহার সূত্রে জানা গেছে, বিকে সাহা রোডের ১৪ কাঠা জমির মালিক ছাবেরা সুলতানা দীর্ঘদিন ধরে বিদেশে অবস্থান করছেন। জমিটি দেখাশোনা করেন তার ভাগ্নে সোহেল আহমেদ। মালিক বিদেশে অবস্থান করায় বিভিন্ন সময় রনি জমিটি দখলের নানা চেষ্টা করে ব্যর্থ হন। সর্বশেষ গত সোমবার (৯ জানুয়ারি) ভাগ্নে সোহেল জমির মালিক ও ওয়ারিশগণের নাম উল্লেখ করে সাইনবোর্ড ঝুলিয়ে দেন। এতে আরও ক্ষিপ্ত হন রনি। মঙ্গলবার সকালে কয়েকজন সন্ত্রাসী নিয়ে সাইনবোর্ডটি ভাঙচুরে করে জমি দখলের চেষ্টা করেন তিনি। এ সময় সোহেল এসে বাঁধা দিলে তাকে প্রাণনাশের হুমকি দেন। পরে সোহেল পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এদিকে জমি দখলের চেষ্টা ও সাইনবোর্ড ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার রনিকে যুবলীগ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার রাতে যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রনির বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও গঠনতন্ত্র পরিপন্থী কার্যকলাপের সুনির্দিষ্ট প্রমাণ রয়েছে। এতে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ণ ও বিনষ্ট হয়েছে। এছাড়াও ইতোপূর্বে তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। সেসব বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হলেও সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হয়েছেন। ফলে তাকে দলের কার্যকলাপ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

/শাহীন রহমান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়