ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

হবিগঞ্জ জেলা শহরে দখলমুক্ত পুকুর পরিদর্শন

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ১৮ জানুয়ারি ২০২৩  
হবিগঞ্জ জেলা শহরে দখলমুক্ত পুকুর পরিদর্শন

সংলগ্ন পুকুর পরিদর্শন করেন বাপা প্রতিনিধিদল

হবিগঞ্জ জেলা শহরের টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন অবৈধ দখলমুক্ত হওয়া পুকুরসহ আরও কয়েকটি পুকুর পরিদর্শন করেছেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ শাখার নেতারা।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে বাপা প্রতিনিধিদল টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পুকুরটি পরিদর্শনে যান। এর আগে তারা জানতে পারেন হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে পুকুরটির মাঝ থেকে সব অবৈধ স্থাপনা অপসারণ করে দখলমুক্ত করা হয়েছে। সরজমিনে গিয়ে তারা এ বিষয় প্রত্যক্ষ করেন। একই সাথে তারা তিনকোনা পুকুর পরিদর্শন করেন।

এ সময় পৌর মেয়র আতাউর রহমান সেলিম উপস্থিত ছিলেন। এছাড়াও বাপার পক্ষ থেকে শায়েস্তানগর (পশ্চিম) উচাইল মার্কেটের পেছনে অবস্থিত পুকুরসহ আরও একটি পুকুর পরিদর্শন করা হয়।

পরে বাপা প্রতিনিধিদল জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসক ইশরাত জাহান ও পৌর মেয়র আতাউর রহমান সেলিমের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। পুকুরটি দখলমুক্ত করায় জেলা প্রশাসক ও পৌর মেয়রকে ধন্যবাদ জানানো হয় বাপা হবিগঞ্জের পক্ষ থেকে।

এ সময় বাপার পক্ষ থেকে বলা হয়, প্রায় এক যুগেরও বেশি সময় ধরে টাউন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পুকুরসহ হবিগঞ্জ শহরের বেশ কয়েকটি পুকুর রক্ষায় আন্দোলন চালিয়ে আসছেন। হবিগঞ্জের বিভিন্ন পুকুর-জলাশয় দখলমুক্ত করার বিষয়গুলো তুলে ধরে বলা হয়, বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতে শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা এবং শুষ্ক মৌসুমে ভূগর্ভস্থ পানির অবনমন এর কারণে বিশুদ্ধ পানির সংকট দেখা দেয়।

বাপা হবিগঞ্জ শাখার সভাপতি অধ্যাপক মো. ইকরামুল ওয়াদুদের নেতৃত্বে প্রতিনিধিদলে ছিলেন সহ-সভাপতি অ্যাডভোকেট মনসুর উদ্দিন আহমেদ ইকবাল, তাহমিনা বেগম গিনি, সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, কোষাধাক্ষ হাফিজুর রহমান নিয়ন, নির্বাহী সদস্য অ্যাডভোকেট বিজন বিহারী দাস, অ্যাডভোকেট শায়লা খান, বাহার উদ্দিন, এম এ ওয়াহেদ, আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম প্রমুখ।

/মামুন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়