ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কোটালীপাড়া পৌর নির্বাচন : ১৬ মনোনয়ন প্রত্যাশীর দৌড়ঝাঁপ

বাদল সাহা, গোপালগঞ্জ  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ২৭ জানুয়ারি ২০২৩   আপডেট: ১২:৪৬, ২৭ জানুয়ারি ২০২৩
কোটালীপাড়া পৌর নির্বাচন : ১৬ মনোনয়ন প্রত্যাশীর দৌড়ঝাঁপ

নির্বাচন কমিশন গত ২৩ জানুয়ারি গোপালগঞ্জের কোটালীপাড়া পৌরসভার নির্বাচনের তারিখ ঘোষণা করলেও আরো দুই সপ্তাহ আগে থেকেই নির্বাচনী মাঠ গরম রেখেছেন আওয়ামী লীগের ১৬ জন মনোনয়ন প্রত্যাশী। 

সবারই প্রত্যাশা, দীর্ঘদিন আওয়ামী রাজনীতির সাথে জড়িত থাকায় দলটির মনোনয়ন তিনিই পাবেন। আর এই প্রত্যাশায় কোটালীপাড়া পৌর এলাকায় নির্বাচনের মাঠ গরম রেখেছেন এসব প্রার্থী ও তাদের সমর্থকেরা।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুয়ায়ী, আগামি ১৬ মার্চ (বৃহস্পতিবার) ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ। ১৯ ফেব্রুয়ারি (রোববার) মনোনয়নপত্র জমাদানের শেষ দিন এবং ২০ ফেব্রুয়ারি (সোমবার) মনোনয়নপত্র বাছাই। 

কোটালীপাড়া উপজেলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকা। কোটালীপাড়া পৌরসভায় প্রায় শতভাগ ভোটার আওয়ামী লীগের। বিগত পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। এবারও শেষ পর্যন্ত মনোনয়ন দেওয়া হলে আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। তাই মেয়র পদে মনোনয়নের দৌঁড়ে জিততে সব প্রার্থী মরিয়া হয়ে ছুটছেন। দলীয় মনোনয়ন বাগাতে প্রার্থীরা আওয়ামী লীগের উচ্চপর্যায়ের নেতাদের কাছে ধর্ণা দিতে শুরু করেছেন। একবার ঢাকা, একবার কোটালীপাড়া দৌঁড়াদৌঁড়ি করছেন।

ইতোমধ্যে দলীয় মনোনয়ন পেতে ১৬ জন প্রার্থী কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের কাছে তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। এরা সবাই মূল দল আওয়ামী লীগ কোটালীপাড়া উপজেলা শাখার সম্পাদক মন্ডলীর সদস্য ও সহযোগী সংগঠনের নেতা।

গোপালগঞ্জের কোটালীপাড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে নির্বাচনী মাঠে কাজ করছেন তিন নারী প্রার্থী। এই তিন নারী মেয়র প্রার্থীরা হলেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক প্রয়াত নারায়ণ চন্দ্র দামের স্ত্রী উপজেলা পূজা উদয়াপন পরিষদের সাধারণ সম্পাদক লীলা দাম, উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক শাবানা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তান নার্গিস সুলতানা।

এছাড়াও বর্তমান পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী কামাল হোসেন শেখ, সাবেক পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম অহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মতিয়ার রহমান হাজরা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এস এম হুমায়ুন কবির, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট দেলোয়ার হোসেন সরদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন খান, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও প্যানেল মেয়র এস এম মিজানুর রহমান মিঠু, উপজেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান মুকুল, উপজেলা আওয়ামী লীগের সদস্য ডা. মো. আলীউজ্জামান শেখ, ব্যবসায়ী কমল সেন, জেলা কৃষক লীগের সহ-সভাপতি মোস্তফা কামাল তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

মেয়র পদে দলীয় মনোনয়ন পেতে বিশাল আকৃতির বিলবোর্ড তোরণ ব্যানার ও পোস্টার দিয়ে কেন্দ্রীয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের দৃষ্টি আকর্ষন করার চেস্টা করছেন মনোনয়ন প্রত্যাশীরা। সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানে হাজির হয়ে বিভিন্ন আঙ্গিকে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। এছাড়াও তাদের সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মেয়র পদে দেখতে চেয়ে তাদের ছবি পোস্ট করে প্রচারণা চালাচ্ছেন। কে পাবেন নৌকার টিকিট এ নিয়ে সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চায়ের দোকানে চলছে নানা আলোচনা।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, আমরা সম্ভাব্য মেয়র প্রার্থীদের জীবনবৃত্তান্ত সংগ্রহ করছি। প্রার্থীদের এই জীবনবৃত্তান্ত জেলা কমিটির কাছে প্রেরণ করবো। তারা এটি কেন্দ্রে পাঠাবে। কেন্দ্র যাকে মনোনয়ন দিবে আমরা তার নির্বাচন করবো।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস বলেন, এখন পযর্ন্ত ১৩ জন মনোনয়ন প্রত্যাশী তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এসব জেলা আওয়ামী লীগের হাত ঘুরে প্রধানমন্ত্রী ও স্থানীয় এমপি শেখ হাসিনার কাছে যাবে। তিনি যে সিদ্ধান্ত দেবেন, সে অনুযায়ী আওয়ামী লীগ নেতাকর্মীরা কাজ করবেন।

/টিপু/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়