ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

হত্যাকাণ্ডকে কেন্দ্র করে বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট 

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২১, ২৭ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৬:২৬, ২৭ জানুয়ারি ২০২৩
হত্যাকাণ্ডকে কেন্দ্র করে বাড়িতে অগ্নিসংযোগ ও লুটপাট 

দিনাজপুরের ঘোড়াঘাটে দুটি হত্যাকাণ্ডকে কেন্দ্র করে গতকাল বৃহস্পতিবার বিকেলে প্রায় ৫০টি বাড়িতে অগ্নিসংযোগ করেছে প্রতিপক্ষের লোকজন। এ সময় লুট করা হয় গরু-ছাগলসহ বাড়ি ঘরগুলোর টিভি-ফ্রিজ ও মূল্যবান অনেক জিনিসপত্র। 

নিহত দুই যুবকের জানাজা শেষে হামলার ঘটনা ঘটে। 

আরও পড়ুন: ঘোড়াঘাটে জমি নিয়ে সংঘর্ষে নিহত ২ 

খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন ধরে ২৮ শতক জমি নিয়ে উপজেলার খোদাতপুর (চুনিয়াপাড়া) গ্রামের হায়দার আলীর সঙ্গে চর এলাকা থেকে এসে বসবাসরত ওমর ফারুকের বিরোধ চলছিল। গত বুধবার সকালে ওই জমিতে দুই পক্ষ দেশিয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এতে হায়দার আলীর ছেলে মনোয়ার হোসেন মিম (২৪) ও ইসমাইল হোসেনের ছেলে রাকিব হোসেন (২৫) নিহত হন। পরে ঘোড়াঘাট থানায় বুধবার রাতে মামলা হলে পুলিশ ওমর আলীসহ পাঁচ জনকে গ্রেপ্তার করে। 

এদিকে, গতকাল বৃহস্পতিবার বিকেলে বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের পর হাঁড়কাপানো শীতের মধ্যে বহু মানুষ খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন। জমি নিয়ে সংঘর্ষের ঘটনার সঙ্গে তারা জড়িত ছিলেন না বলে দাবি ভুক্তভোগী পরিবারের। 

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান জানান, জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় বসত বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রনে আনে।  পুলিশের পদক্ষেপে পরিস্থিতি বর্তমানে পুরোপুরি নিয়ন্ত্রণে। তদন্ত শেষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মোসলেম/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়