ঢাকা     সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৩ ১৪৩০

চলে গেলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আমির হোসেন মালিতা 

ঝিনাইদহ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১০, ২৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১০:১৮, ২৮ জানুয়ারি ২০২৩
চলে গেলেন বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আমির হোসেন মালিতা 

ঝিনাইদহের ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বীর মুক্তিযোদ্ধা, সুপ্রিম কোর্টের সাবেক আইনজীবী, পৌরসভার সাবেক চেয়ারম্যান, ‘যে আগুনে পুড়ি’ সিনেমার পরিচালক, জেলা আওয়ামী লীগের সাবেক নেতা, বঙ্গবন্ধুর ঘনিষ্ট সহচর আমির হোসেন মালিথা না ফেরার দেশে চলে গেছেন। 

শুক্রবার (২৮ জানুয়ারি) বিকাল ৫টার দিকে তিনি ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আমির হোসেন মালিতার ছেলে আনোয়ারুজ্জামান আজাদ চঞ্চল জানান, তার বাবা ভাষা সৈনিক ছিলেন, বঙ্গবন্ধুর নির্দেশে তিনি যুদ্ধকালীন সময় সংগঠক ছিলেন এবং সে সময়ে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। বঙ্গবন্ধুর সাথে তার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। তিনি রাজ্জাক-কবরীকে নিয়ে ১৯৭৩ সালের দিকে ‘যে আগুনে পুড়ি’ সিনেমা নির্মাণ করেছিলেন। ছবিটি মুক্তি পেলে সে সময়ে গোটা দেশে আলোড়ন সৃষ্টি হয়। তিনি হাইকোর্টের আইনজীবি ছিলেন। পেশার পাশাপাশি ঝিনাইদহ পৌরসভার মেয়র নির্বাচিত হন। 

বণার্ঢ্য জীবনের অধিকারী আমির হোসেন মালিতার জানাজা আজ (শনিবার) ঝিনাইদহ শহরের ওয়াজীর আলী কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।

পরিবারের পক্ষ থেকে তার ছেলে দেশবাসির কাছে আমির হোসেন মালিতার জন্য দোয়া চেয়েছেন।

রাজিব/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়