ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আদালত বর্জন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ৩১ জানুয়ারি ২০২৩  
ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের ৭ ফেব্রুয়ারি পর্যন্ত আদালত বর্জন

ব্রাহ্মণবাড়িয়ার আইনজীবীরা জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন কর্মসূচি আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হয়েছে। 

ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ শারমিন নিগার ও  নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ ফারুকের অপসারণ এবং জেলা জজের নাজির মুমিনুলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গত ৫ জানুয়ারি থেকে পর্যায়ক্রমে আদালত বর্জন করে আসছেন জেলা বারের আইনজীবীরা। এক পর্যায়ে জেলা ও দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর আদালত বর্জন অব্যাহত রেখে বাকি সব আদালতের কার্যক্রমে অংশ নিচ্ছেন তাঁরা।

গত ২৪ জানুয়ারি বিশেষ সাধারণ সভায় গত ৩০ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করে। ওই সভায় সিদ্ধান্ত মোতাবেক ৩০ জানুয়ারির মধ্যে আইনজীবীদের দাবি পূরণ না হওয়ায় গত সোমবার (৩০ জানুয়ারি) বিকেলে অনুষ্ঠিত আইনজীবীদের এক সভায় আইনজীবীদের আদালত বর্জন কর্মসূচি ৭ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত হয়।

সভা সূত্রে জানা গেছে, আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে আইনজীবীদের দাবি পূরণ না হলে ৭ ফেব্রুয়ারিতে বিশেষ সাধারণ সভা করে সব আদালত বর্জনের মতো কঠোর কর্মসূচি নেওয়া হবে।

জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. তানবীর ভূঞা ৭ ফেব্রুয়ারি পর্যন্ত দুই আদালত বর্জনের কর্মসূচি বাড়ানোর সত্যতা নিশ্চিত করেন। তিনি করে বলেন, এ সময়ের মধ্যে তাদের দাবি পূরণ না হলে ৭ ফেব্রুয়ারি বসে পরবর্তী কর্মসূচি চূড়ান্ত করা হবে। 
 

মাইনুদ্দীন/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়