ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

বেরোবিতে শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ৩ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১০:২৫, ৩ ফেব্রুয়ারি ২০২৩
বেরোবিতে শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে শিক্ষার্থীসহ কয়েকজন আহত হয়েছেন। পরে, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাজহাট থানাসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে টিয়ার সেল ছুড়ে দুই পক্ষকে ছত্রভঙ্গ করার চেষ্টা করে।

এদিকে, সংঘর্ষ চলাকালে কুড়িগ্রাম-ঢাকা মহসড়কে ঘণ্টাব্যাপী যানচলাচল বন্ধ ছিল। ফলে যাত্রীদের চরম দুর্ভোগে পড়তে হয়। 

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টা থেকে শুরু হয় দুই গ্রুপের মধ্যে ইট পাটকেল ছোড়া-ছুড়ি। যা রাত সাড়ে ৯টা পর্যন্ত চলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দুদিন আগে ক্যাম্পাসে পিঠা উৎসব চলাকালে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে বেরোবি’র এক শিক্ষার্থীর কথাকাটি হয়। এরই জেরে গতকাল সন্ধ্যায় এক শিক্ষার্থীকে ক্যাম্পাস থেকে তুলে নেওয়ার চেষ্টা করে বহিরাগতরা। পরে বেরোবি’র শিক্ষার্থীরা রাস্তায় বের হলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় বেরোবির মূল ফটকের সামনে কয়েকটি দোকানপাটও ভাঙচুর হয়।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আবু মারুফ হোসেন বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এক ব্যক্তির কথা কাটাকাটির ঘটনা ঘটেছিল। সেটি আজ (গতকাল) নতুন রূপ নিয়েছিল। আমরা খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছি। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আমিরুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়