ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাতক্ষীরার পৌর মেয়র চিশতি বরখাস্ত

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৫, ৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৩:৩৩, ৭ ফেব্রুয়ারি ২০২৩
সাতক্ষীরার পৌর মেয়র চিশতি বরখাস্ত

তাজকিন আহমেদ চিশতি

নাশকতার মামলায় কারাগারে থাকায় সাতক্ষীরা পৌরসভার মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাজকিন আহমেদ চিশতিকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

এই অবস্থায় ভারপ্রাপ্ত মেয়র হিসেবে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দিয়েছে পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

সোমবার (৬ ফেব্রুয়ারি) স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-১-এর ৪৬.০০.০০০০.০৬৩.২৭.০২৭.২২.২৩১ নম্বর স্মারকে উপসচিব মো: আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে একথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতির বিরুদ্ধে সাতক্ষীরা থানায় ২০২২ সালের ২৪ ডিসেম্বরে নম্বর-৫১ মামলা এবং চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জিআর নম্বর-৯৬২/২০২২ মামলা হয়। উক্ত জিআর মামলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাজকিন আহমেদ চিশতিকে জেল হাজতে প্রেরণ করেন। এ কারণে তাজকিন আহমেদ চিশতিকে মেয়র পদ থেকে অপসারণের কার্যক্রম শুরু করে স্থানীয় সরকার বিভাগ। সে কারণে সাতক্ষীরা পৌরসভার মেয়রের পদ থেকে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

একই সঙ্গে তাজকিন আহমেদ চিশতি মেয়রের দায়িত্ব পালনে অসমর্থ হওয়ায় এবং তিনি পুরনরায় দায়িত্ব পালনে সমর্থ না হওয়া পর্যন্ত স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ৪০-২ ধারা অনুয়ায়ী পৌরসভার প্যানেল মেয়র-১ কাজী ফিরোজ হাসানকে মেয়রের দায়িত্বসহ আর্থিক ক্ষমতা প্রদান করা হলো।

সাতক্ষীরা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ হুমায়ূন কবির জানান, বিষয়টি আমি শুনেছি। তবে অফিসিয়ালি কোনো চিঠি এখনো পায়নি।

শাহীন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়