ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘর ভাঙচুর

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ৮ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১১:৩৩, ৮ ফেব্রুয়ারি ২০২৩
আশ্রয়ণ প্রকল্পের নির্মাণাধীন ঘর ভাঙচুর

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মাণাধীন ঘর ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় মিরপুর থানায় মামলা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৭ জানুয়ারি) ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম ও মিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হারুন অর রশিদ।

এর আগে, গত সোমবার দিবাগত রাতে মিরপুর উপজেলার পোড়াদহ ইউনিয়নের স্বরুপদহ গ্রামের চকপাড়া আশ্রয়ণ প্রকল্পে এই ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণের প্রকল্প গ্রহণ করে উপজেলা প্রশাসন। চকপাড়া এলাকায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণ কাজ চলমান রয়েছে। সোমবার রাতে দুর্বৃত্তরা প্রকল্পের নির্মাণাধীন ঘর ভাঙচুর করে চলে যায়।

মিরপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. হারুন অর রশিদ বলেন, রাতে দুর্বৃত্তরা নির্মাণাধীন ঘর ভাঙচুর করেছে। থানায় মামলা হয়েছে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন ও আশ্রয়হীনদের জন্য ঘর নির্মাণ প্রকল্প চলমান রয়েছে। ৩৬টি ঘরের মধ্যে ইতোমধ্যে ২৬টি ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে এবং ১০টি ঘরের কাজ চলমান রয়েছে। মঙ্গলবার সকালে জানা যায় যে কে বা কারা নির্মাণাধীন ঘরগুলো ভাঙচুর করেছে। ঘটনাস্থলে গিয়ে দেখা যায় যে, ১০টি ঘরের মধ্যে ৪টি ঘরের পিলার ভাঙচুর এবং ৩টি ঘরের প্লাস্টারের ক্ষতি করা হয়েছে। পরে মিরপুর থানায় নাম না জানা ব্যক্তিদের আসামি করে মামলা করা হয়েছে।

মিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল আলম বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

কাঞ্চন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়