ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

যমজ ২ বোন পেলেন জিপিএ-৫

সিরাজগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ৮ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ২০:৪৬, ৮ ফেব্রুয়ারি ২০২৩
যমজ ২ বোন পেলেন জিপিএ-৫

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় এইচএসসি পরীক্ষায় যমজ দুই বোন জিপিএ-৫ পেয়েছেন। আয়শা আক্তার জেরিন ও কানিজ ফাতেমা জেরিফা নামে দুই বোন উল্লাপাড়া বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়ে এ সাফল্য অর্জন করেছেন। 

এই দুই বোন জেএসসি ও এসএসসিতেও জিপিএ ৫ পান। তারা উল্লাপাড়া উপজেলার আমডাঙ্গা গ্রামের বাসিন্দা ব্যবসায়ী কাইয়ুম হোসেন জুয়েল ও রুমা পারভীন দম্পত্তির মেয়ে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) উচ্চ মাধ্যমিক পরীক্ষার ঘোষিত ফলাফলে এ তথ্য জানা যায়। দুই বোনের বাবা কাইয়ুম হোসেন বলেন, ‘মেয়েদের লেখাপড়ার সুবিধার্থে আমরা উল্লাপাড়া পৌর শহরের ঝিকিড়া মহল্লায় বাসা ভাড়া নিয়ে থাকি। আমি ব্যবসার কাজে ব্যস্ত থাকি। মেয়েদের দিকে খুব বেশি নজর দিতে পারি না। মেয়েদের লেখাপড়ার পেছনে সব কৃতিত্বের দাবিদার তাদের মা।’ 

মা রুমা পারভীন বলেন, জেরিন ও জেরিফা রাজশাহীতে মেডিকেল কোচিং করছে। তারা দুজনেই চিকিৎসক হয়ে দেশের সেবায় নিয়োজিত হতে চায়। তাদের আশা পূরণের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন তিনি।

জেরিন ও জেরিফা বলেন, ‘আমাদের ভালো ফলাফলে মা-বাবার পাশাপাশি শিক্ষকদের ভূমিকা অনস্বীকার্য। আমরা পড়াশোনায় সময়ের গুরুত্ব দিয়েছি বলেই ভালো ফলাফল করতে পেরেছি।’

উল্লাপাড়া বিজ্ঞান কলেজের অধ্যক্ষ আশরাফুল ইসলাম বলেন, ‘আমরা সবাই তাদের ভালো ফলাফলে খুশি।’ 
 

রাসেল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়