ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পা দিয়ে লিখে জিপিএ ৪.৫৭ পেলেন রাজবাড়ীর হাবিবুর

সংবাদদাতা রাজবাড়ী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ৯ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ০৯:৪৮, ৯ ফেব্রুয়ারি ২০২৩
পা দিয়ে লিখে জিপিএ ৪.৫৭ পেলেন রাজবাড়ীর হাবিবুর

হাবিবুর রহমান হাবিব। বাড়ি রাজবাড়ী। দুই হাতই নেই তার। তবে শারীরিক প্রতিবন্ধকতা তাকে হার মানাতে পারেনি। পা দিয়ে লিখে আলিম পরীক্ষায় জিপিএ-৪.৫৭ পেয়েছেন হাবিব। তিনি পাংশা উপজেলার পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসা থেকে এবারের আলিম পরীক্ষায় অংশ নিয়ে এ ফল অর্জন করেন।

মাদ্রাসার অধ্যক্ষ সাঈদ আহম্মেদ এ তথ‌্য নিশ্চিত করেন।

জানা গেছে, জন্ম থেকে হাবিবের দুই হাত নেই। অভাব-অনটনের সংসার। ছোট বেলা থেকে হাবিব পড়ালেখার প্রতি আগ্রহী। বাবা-মা, চাচা-চাচিদের অনুপ্রেরণায় পড়ালেখা চালিয়ে যান। প্রাথমিকের সমাপনি পরীক্ষায় পেয়েছিলেন জিপিএ-৪.৬৭। শুরু করেন মাধ্যমিক শিক্ষা জীবন। পাংশা পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসা থেকে জেডিসি পরীক্ষায় অংশ নিয়ে পান জিপিএ-৪.৬১। একই মাদ্রাসা থেকে ২০১৯ সালে দাখিল (এসএসসি সমমান) পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪.৬৩ পান হাবিব। এরপর শিক্ষকদের অনুপ্রেরণায় আলিমে ভর্তি হন।

হাবিব বলেন, ছোট বেলা থেকে পা দিয়ে লিখে খুব কষ্ট করে পড়াশুনা করি। দাখিল পরীক্ষার পর মাদ্রাসার শিক্ষক এবং কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক নূরে আলম সিদ্দিকী হকের সহযোগিতায় পড়াশুনা চালিয়ে যাচ্ছি। আশা ছিলো আলিম পরীক্ষায় জিপিএ-৫ পাবো। কিন্তু পেয়েছি ৪.৫৭। তারপরও খুশি। এখন লক্ষ্য ইসলামী বিশ্ববিদ‌্যালয়ে ভর্তি হওয়ার। এ জন্য সবার সহযোগিতা প্রয়োজন। পড়াশুনা করে প্রতিবন্ধকতাকে হার মানিয়ে জীবনে প্রতিষ্ঠিত হতে চাই। 

পুঁইজোর সিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সাঈদ আহম্মেদ বলেন, দরিদ্র পরিবারের সন্তান হাবিব। প্রতিবন্ধকতাকে হার মানিয়ে এবারের আলিম পরীক্ষায় পেয়েছে ৪.৫৭। পা দিয়ে লিখে এই রকম রেজাল্ট করা সত্যি কষ্টকর। আসলে তার চেষ্টায় সে এগিয়ে যাচ্ছে।

শামীম/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়