ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পা-দিয়ে লিখে এইচএসসিতে জসিম মাতুব্বরের সাফল্য

ফরিদপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ৯ ফেব্রুয়ারি ২০২৩  
পা-দিয়ে লিখে এইচএসসিতে জসিম মাতুব্বরের সাফল্য

পা দিয়ে পরীক্ষা দিয়ে এবারের এইচএসসি পরীক্ষায় ভালো পাস করে এলাকায় প্রশংসা কুড়াচ্ছেন ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের কদমতলি গ্রামের জসিম মাতুব্বর ।

জসিম উপজেলার কদমতলী গ্রামের উত্তরপাড়ার দরিদ্র কৃষক হানিফ মাতুব্বরের ছেলে।

বুধবার (৮ জানুয়ারি) সারাদেশে একযোগে এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়। জসিম মাতুব্বর এ পরীক্ষায় বাণিজ্য শাখা থেকে জিপিএ  ৪.২৯ পাওয়ায় তাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানান নগরকান্দা উপজেলা নির্বাহী অফিসার মো. মঈনুল হক।

জসিম জন্ম থেকেই দুটি হাত নেই তাই পা দিয়ে তাকে চলাচল ও সব কাজ করতে হয়। নিজেকে ভিক্ষাবৃত্তি থেকে দুরে রেখে ক্ষুদ্র ব্যবসা করে মানুষের সহায়তায় জীবনের লক্ষ্যে অবিচল তিনি। স্কুল পেরিয়ে কলেজে এইচএসসিতে ভালো রেজাল্ট করেছেন। গরীবের ঘরে জন্ম হলেও অদম্য মনোবলে তিনি এগিয়ে চলেছেন।

শুধু লেখাপড়াই নয় পা দিয়ে মোবাইল সার্ভিসিংয়ের কাজও করতে পারেন জসিম। নগরকান্দা বাজারে নিয়মিতই মোবাইল সার্ভিসিংয়ের কাজ করেন তিনি। তবে তার স্বপ্ন লেখাপড়া শেষ করে মানুষ গড়ার কারিগর শিক্ষক হওয়া। জসিমের ইচ্ছা সে লেখাপড়া করে মানুষের মতোন মানুষ হওয়া এবং কর্মজীবনে একটি সরকারি চাকরি।

জসিম মাতুব্বরের বাবা হানিফ মাতুব্বর বলেন, জসিম শারীরিক প্রতিবন্ধী হলেও সে বেশ মেধাবী। বাবা হিসেবে তার এই সাফল্যে আমরা গর্বিত। ছেলের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সবার কাছে দোয়া চাই।

ইউএনও মো. মঈনুল হক বলেন, মেধাবী ও অদম্য জসিম মাতুব্বরের লেখাপড়ার বিষয়ে এবং সামনের দিকে এগিয়ে যেতে নিয়ম অনুযায়ী সাধ্যমতো সাহায্য সহযোগিতা করা হবে। তার স্বপ্ন পূরণে পাশে থাকবো।

নিরব/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়