ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজশাহীতে বিএনপির নেতাকর্মীদের হয়রানির অভিযোগ

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ৯ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৮:২৮, ৯ ফেব্রুয়ারি ২০২৩
রাজশাহীতে বিএনপির নেতাকর্মীদের হয়রানির অভিযোগ

বক্তব্য রাখছেন জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার

রাজশাহীতে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর মালোপাড়ায় দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা বিএনপি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন জেলা বিএনপির সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার। তিনি বলেন, গত ৩ ডিসেম্বরের বিএনপির বিভাগীয় সমাবেশের সময় থেকে বিএনপির নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। ২৯ জানুয়ারি আওয়ামীলীগের জনসভাকে কেন্দ্র করেও বিএনপির নেতাকর্মীদের মামলা দিয়ে হয়রানি করা হয়েছে।

সংবাদ সম্মেলনে দাবি করা হয়, বিএনপির বিভাগের নেতা শাহীন শওকত, রাজশাহী মহানগরর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনসহ প্রায় ২৫০ থেকে ৩০০ জনের বিরুদ্ধে বিস্ফোরকসহ অন্যান্য আইনে পাঁচটি মামলা দায়ের করেছে পুলিশ। অথচ আওয়ামী লীগের জনসভার আগে কিংবা পরে রাজশাহীতে কোনো প্রকার বিস্ফোরক ফুটানোর ঘটনা ঘটেনি। কোনো ধরনের অস্ত্রের মহড়া বিএনপি করেনি। তারপরও শুধু রাজনৈতিক হিংসাবশত হয়ে এই ধরনের মামলা করা হচ্ছে।

সংবাদ সম্মেলন থেকে মিথ্যা মামলা দায়ের বন্ধ করা এবং নেতাকর্মীদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। প্রধান অতিথি ছিলেন জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপির সদস্য রোকুনুজ্জামান আলম, জেলা যুবদলের আহ্বায়ক মাসুদুর রহমান স্বজন প্রমুখ।

কেয়া/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়